ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » খেলা » অস্ট্রেলিয়ার বিদায়, স্বপ্নের সেমিতে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিদায়, স্বপ্নের সেমিতে বাংলাদেশ

ইংল্যান্ড জয়ে একেবারে দ্বারপ্রান্তে। এ অবস্থায় আবারও খেলা বন্ধ। স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় বন্ধ হয়েছে খেলা। এ সময় ইংল্যান্ডের প্রয়োজন ছিল আর মাত্র ৩৮ রান। হাতে বল মাত্র ৫৮টি। শেষ পর্যন্ত আর খেলা হলোই না। বৃষ্টির কারণে ম্যাচটি এ অবস্থাতেই বনধ করে দিতে বাধ্য হলেন আম্পায়াররা এবং বৃষ্টি আইনে ম্যাচটি ৪০ রানে জিতে গেলো ইংল্যান্ড।

ইংল্যান্ডের এই জয়ের সঙ্গে সঙ্গেই স্বপ্ন পূরণ হয়ে গেলো বাংলাদেশের। অস্ট্রেলিয়ার পরাজয় মানেই বাংলাদেশ উঠে যাবে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। অবশেষে সেটাই ঘটলো। হেরে বিদা নিল বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ‘এ’ গ্রুপ থেকে সেমি ফাইনালে উঠে গেলো বাংলাদেশ।

এর আগে ঠিক যেন আগের দিনের ম্যাচটির পুনরাবৃত্তি ঘটছিল। বাংলাদেশের যেমন ৩৩ রানে চার উইকেট চলে গিয়েছিল, ফিরে গিয়েছিলেন চার সেরা ব্যাটসম্যান, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঠিক ৩৫ রানে ফিরে গিয়েছেন ৩ জন সেরা সেরা ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার ছুড়ে দেয়া ২৭৮ রানের জবাবে কী তাহলে ইংল্যান্ড জিততে পারবে না! বিদায় নিতে হবে বাংলাদেশকেও?

এমনই এক পরিস্থিতিতে এলো বৃষ্টি। আধাঘণ্টা খেলা বন্ধ রাখলো। এরপর আবার যখন খেলা শুরু হলো, তখনই ব্যাট হাতে জ্বলে উঠলেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান আর বেন স্টোকস। ঠিক যেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই দুই ব্যাটসম্যান যেন দুর্দান্ত এক জুটি গড়ে তুলেছিলেন, নিউজিল্যান্ডের কোনো বোলারকে পাত্তা না দিয়ে, ঠিক তেমনি জুটি গড়লেন মরগ্যান এবং স্টোকস।

বৃষ্টির পর ঝড়ের গতিতে রান তুলতে থাকেন মরগ্যান এবং স্টোকস। তাদের মাথায় ছিল, ২০ ওভার খেলা হওয়ার পরও যদি বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়, তখন যেন পরাজয় মেনে নিতে না হয়।

এই দুই ব্যাটসম্যানই রয়েছেন দুর্দান্ত ফর্মে। পাল্লা দিয়ে রান তুলছেন। দু’জন মিলে গড়েন ১৫৯ রানের জুটি। ৮১ বলে ৮৭ রান করে রান আউট হন ইয়ন মরগ্যান।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close