Home » খেলা » আগামীকালের শেষ ওয়ানডের জন্য এই একাদশ কেমন হবে ?

আগামীকালের শেষ ওয়ানডের জন্য এই একাদশ কেমন হবে ?

রবিবার বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে সিরিজের শেষ ওয়ানডেটি। ইস্ট লন্ডনের বাফেলো পার্কে অনুষ্ঠেয় এই ম্যাচে জয় ছাড়া অন্যকিছু ভাবছেনা মাশরাফী বাহিনী।

গোড়ালির ইনজুরির কারণে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে টাইগার একাদশে ছিলেন না কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আর ওপেনার তামিম ইকবাল প্রথম ওয়ানডেতে না খেললেও দ্বিতীয়টিতে ইনজুরি কাটিয়ে ফিরেছিলেন টাইগার একাদশে।

তবে শেষ ওয়ানডের আগে আবারো ইনজুরির কারণে বেঞ্চে বসে থাকতে হচ্ছে তাকে। যেকারণে শেষ ওয়ানডেতে টাইগার একাদশে আসতে পারে বেশ কয়েকটি পরিবর্তন।

প্রথম দুই ওয়ানডের মত শেষ ওয়ানডেতেও ওপেনিং পজিশনে দেখা যাবে ইমরুল কায়েসকে। তবে শেষ ওয়ানডেতে কায়েসের সঙ্গী কে হবেন সেটা এখনও নিশ্চিত ভাবে বলা যাচ্ছেনা।

প্রথম দুই ওয়ানডেতে টপ অর্ডারে নিজেদের প্রমাণ করতে পারেননি উইকেট রক্ষক লিটন দাস। যেকারণে শেষ ওয়ানডেতে ইমরুলের সঙ্গী হতে পারেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার।

তিন নম্বর পজিশনে দ্বিতীয় ওয়ানডেতে খেলেছেন লিটন আর প্রথমটিতে ব্যাট করেছেন সাকিব আল হাসান। যদি লিটনকে একাদশের বাইরে রেখে দল সাজানো হয় সেক্ষেত্রে সুযোগ পেতে পারেন মমিনুল হক।

এরপর যথাক্রমে ব্যাটিং অর্ডারে থাকবেন নির্ভরশীল ব্যাটসম্যান এবং উইকেট রক্ষক মুশফিকুর রহিম, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মিস্টার ফিনিশার খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদ, হার্ড হিটার সাব্বির রহমান

একাদশে সাত নম্বর পজিশনে আসতে পারে আরেকটি পরিবর্তন। প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন নাসির হোসেন। সেক্ষেত্রে শেষ ওয়ানডেতে তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে পরখ করে দেখতে পারেন নির্বাচকরা।

আর মাশরাফীর সঙ্গে বোলিংয়ে দায়িত্ব পালন করতে দেখা যাবে পেসার রুবেল হোসেনকে। আগের ম্যাচে তিন পেসার নিয়ে মাঠে নামলেও শেষ ওয়ানডেতে চার পেসার এবং এক স্পিনার নিয়ে একাদশ সাজাতে পারে টিম ম্যানেজমেন্ট।

সেক্ষেত্রে সুযোগ পেতে পারেন প্রথম ওয়ানডেতে অভিষিক্ত পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আর বল দুই ম্যাচেই হাতে ব্যর্থ তাসকিন আহমেদের জায়গায় খেলতে পারেন পেসার শফিউল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
১. ইমরুল কায়েস
২. লিটন কুমার দাস/ সৌম্য সরকার
৩. লিটন কুমার দাস/ মমিনুল হক
৪. মুশফিকুর রহিম
৫. সাকিব আল হাসান
৬. সাব্বির রহমান
৭. মোহাম্মদ সাইফুদ্দিন/ নাসির হোসেন
৮. মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)
৯. মেহেদী হাসান মিরাজ
১০. রুবেল হোসেন ও
১১. তাসকিন আহমেদ/ শফিউল ইসলাম

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close