Home » রাজনীতি » আজও ভারতীয় সেনাদের গণধর্ষণের বিচার পাননি কাশ্মীরী নারীরা

আজও ভারতীয় সেনাদের গণধর্ষণের বিচার পাননি কাশ্মীরী নারীরা

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সরকারি বাসভবনে প্রবেশ করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক সজল কুমার ব্যানার্জি। শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে তিনি ভেতরে প্রবেশ করেন। প্রায় এক ঘণ্টা অবস্থান করে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে তিনি বাসভবন থেকে বেরিয়ে যান।

সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য জানিয়েছে।অধ্যাপক ডা. সজল কুমার ব্যানার্জি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের প্রধান। এর আগে ৪ অক্টোবরও তিনি প্রধান বিচারপতির শারীরিক অবস্থা পর্যবেক্ষণে ভবনটিতে যান।

অসুস্থতাজনিত কারণে ছুটিতে থাকা সুরেন্দ্র কুমার সিনহা বর্তমানে তার সরকারি বাসভবনে রয়েছেন। প্রধান বিচারপতি ক্যান্সার আক্রান্ত বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ক’দিন আগে গণমাধ্যমের সামনে প্রধান বিচারপতির ছুটির আবেদন তুলে ধরে আইনমন্ত্রী ওই তথ্য জানান।

গত ২ অক্টোবর এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তবে প্রধান বিচারপতি অসুস্থ নন, তাকে জোর করে দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

ডা. সজল ব্যানার্জীর আগে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করতে বাসভবনটিতে ঢুকেন তার বন্ধু আতিক চৌধুরী। বিকাল ৫টা ১০ মিনিটের দিকে গুলশানের এই ব্যবসায়ী ভবনটিতে প্রবেশ করেন।

এর আগে, শনিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাৎ করতে তার সরকারি বাসভবনে যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী।

বেলা ৩টা ২০ মিনিটে বাসভবনে ঢুকে বিকাল ৪টা ১৪ মিনিটের দিকে বের হন তিনি।এছাড়া, দুপুর সোয়া ১২টার দিকে বাসভবনটিতে যান সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (অর্থ) ফারজানা ইয়াসমিন।

গতকাল শুক্রবার সকালে প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে পৃথকভাবে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আমিনুল ইসলাম।

purboposhchimbd

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close