Home » ফেইসবুক থেকে » আফসানা আহমেদ ইভার আমরণ অনশন ব্যাপক ভাবে ফেইসবুকে ভাইরাল। বিপাকে ছাত্রলীগ

আফসানা আহমেদ ইভার আমরণ অনশন ব্যাপক ভাবে ফেইসবুকে ভাইরাল। বিপাকে ছাত্রলীগ

আফসানা আহমেদ ইভা :বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার অপরাধ সে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে যায়নি। সে বলেছে, সে ছাত্রলীগ করে না, সে কেন তাদের মিছিলে যাবে?? এটা সহ্য হয়নি ছাত্রলীগ নেতাদের। গতকাল মধ্যরাতে ইভাকে হল থেকে বিতাড়িত করে ছাত্রলীগ।

আর তাতে নীরব সম্মতি দেন হল প্রভোস্ট। নিশ্চুপ আছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং উপাচার্য। কোন জায়গায় বিচার না পেয়ে সারা রাত প্রচন্ড ঠান্ডায় হলের বাইরে অবস্থান করে ইভা এখন হল গেটে আমরণ অনশনে বসেছে। এই হচ্ছে আমাদের বিশ্ববিদ্যালয় এবং তার গণতান্ত্রিক চরিত্র! ইভা হয়ে উঠুক দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক।

সকল বিশ্ববিদ্যালয়েই শিক্ষার্থীদের জিম্মি করে ক্ষমতাসীনরা তাদের রাজনৈতিক লাঠিয়াল হিসেবে ব্যবহার করছে। আর এর বিরুদ্ধে রুখে দাড়ালেই আছে গঞ্জনা, হুমকী-ধামকী এমনকি শারীরিক আক্রমণ। কিন্তু এই পরিস্থিতি কি অব্যাহত থাকবে?? শিক্ষার্থীরা কি পিঠ রক্ষা করতে গিয়ে মাথা বিক্রি করে দেবে?? নিজের বিবেক, মর্যাদাবোধ বিসর্জন দেবে?? ইভারা দেয়নি, এমন অজস্র ইভা ছাত্রদের মধ্যে লুকিয়ে আছে। তাদের সংগঠিত হওয়া আজ সময়ের প্রয়োজন।

আফসানা আহমেদ ইভার এই আমরণ অনশন ফেইসবুক ইতিমধ্যে ভাইরালে রূপান্তর হয়েছে , ছাত্রলীগ এ নিয়ে বিব্রত। ইতিমধ্যে মিডিয়াও এই নিউজটি ব্যাপক সাড়া তুলেছে। যতই সময় গড়াচ্ছে ততই ফেইসবুক জনপ্রিয় হচ্ছে আফসানা আহমেদ ইভা। সরকারের তরফ থেকে এখনো পর্যন্ত কোন সাড়া পাওয়া যায় নি। কোন না কোন বিব্রত কাজ করে প্রায় সময় ছাত্রলীগ মিডিয়ার শিরোনাম হয়ে থাকে।
সূত্র: bdtoday

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close