ব্রেকিং:
Home » বিশেষ সংবাদ » আমাদেরকে একবার দেখুন: দেশবাসীকে মান্না

আমাদেরকে একবার দেখুন: দেশবাসীকে মান্না

বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে প্রধান করে সোমবার রাতে গঠিত চারদলীয় যুক্তফ্রন্টকে একবার ক্ষমতায় বসিয়ে দেখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তফ্রন্টের অন্যতম শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

যুক্তফ্রন্ট গঠনের একদিন পর মঙ্গলবার বেসরকারি একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান।
মান্না বলেন, আমরা আওয়ামী লীগ-বিএনপিকে দেখেছি। মানুষও তাদেরকে অনেক দেখেছে। দুই দলের বিপরীতে আমরা একটি জোট গঠন করলাম। তিনি দেশবাসীর উদ্দেশে বলেন, তাদেরকে অনেক দেখেছেন। আমাদেরকে একবার দেখুন।

উল্লেখ্য, আগামী নির্বাচনকে সামনে রেখে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে প্রধান করে সোমবার সন্ধ্যায় চারদলীয় যুক্তফ্রন্ট গঠন করা হয়েছে। যুক্তফ্রন্টের অন্যান্য দলগুলো হলো, আ স ম আব্দুর রবের জাতীয় সমাজতান্ত্রিক দল, বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ ও মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য।

ইতিমধ্যে আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে নবগঠিত চারদলীয় এই যুক্তফ্রন্টকে স্বাগত জানিয়েছেন ওবায়দুল কাদের ও ব্যারিস্টার মওদুদ আহমদ।

শীর্ষ নিউজ

খালেদা জিয়ার সাজা হলে আপিল ও রিভিউয়ের সুযোগ থাকবে: কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার সাজা হবে কি হবে না, এটা আমাদের সরকারের কোনো ব্যাপার নয়। এটা আদালতের বিষয়। আদালত সাজা দেবে কি দেবে না, এটা তাদের ব্যাপার। এখানে সাজা হলে তিনি উ”চ আদালতে আপিল করতে পারবেন, এরপর রিভিউয়ের সুযোগ থাকবে।’

মঙ্গলবার সকালে জাতীয় অর্থোপেডিক হাসপাতালে ইডেন কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অসু¯’ আঁখি মনিকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির প্রস্তুতি নেই, সে কারণে তারা বিভিন্ন কথা বলছে। উত্তর সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে গতকাল সোমবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব র“হুল কবির রিজভীর সমালোচনা করে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিয়ম-নীতি উপেক্ষা করে নির্বাচন শুর“ করে দেয়ার জন্য উত্তর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সরকারের পক্ষ থেকে কোনো তোড়জোড় নেই। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী কেউ অযোগ্য ঘোষণা হলে বা কেউ মারা গেলে সে অব¯’ায় তাঁর আসন শূন্য ঘোষণা করতে হয়। এটার একটি নিয়ম-নীতি আছে। নির্বাচন কমিশন নিয়ম অনুযায়ী আসন শূন্য ঘোষণা করেছে, এখানে আওয়ামী লীগ বা সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করছে না।

সেতুমন্ত্রী বলেন, এখানে সরকারের কিছু নেই। সরকারের এত তাড়াহুড়া করার দরকার নেই। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী সব চলবে। উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাছাই করেছে কি না—এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আমরা উইনেবল ক্যান্ডিডেট দেব।’
বিএনপির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আসলে কখন যে কী বলে, এটা কেবল তারাই জানে। তাদের নেতারা বলেন, যেকোনো পরি¯ি’তিতে তাঁরা নির্বাচনে যাবেন।

আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন চায় না দাবি করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন গণতান্ত্রিক প্রক্রিয়া। নির্বাচন আওয়ামী লীগও চায়, বিএনপিও চায়। প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন আওয়ামী লীগ করতে চায় না। ২০১৪ সালের ৫ জানুয়ারিতেও আওয়ামী লীগ চায়নি। তিনি বলেন, নির্বাচনের ট্রেন এবারও বিএনপির জন্য থেমে থাকবে না।

শীর্ষনিউজ

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close