Home » রাজনীতি » আমি গরীব ছিলাম, তাই গরীবের কষ্ট বুঝি : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা

আমি গরীব ছিলাম, তাই গরীবের কষ্ট বুঝি : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বলেছেন, দেশের প্রতিটি উপজেলায় দু’টি করে ৪তলা আবার কোথাও ৬তলা বিশিষ্ট বাজার নির্মাণ করা হবে। একটিতে নারীরা আর অন্যটিতে পুরুষরা বাজার করবে।

তিনি বলেন, আমি গরীব ছিলাম। গরীবের কষ্ট আমি বুঝি। আমরা আগামী প্রজন্মকে তৈরি করব বিশ্ব মানচিত্রের প্রতিযোগিতায় টিকে থাকার জন্য।

বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধনের পর কুমিল্লা টাউন হল মাঠের মুক্তমঞ্চে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।


তিনি বলেন, আগামী ৫ বছর হবে প্রত্যেক যুবক-যুবতির কর্ম-সংস্থানের বছর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ। আওয়ামী লীগ সরকারের আমলে দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তির। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা পরপর ২ বার জিডিপি ৭ এর ওপর রয়েছি। যা বিশ্বের ৩টি দেশের মধ্যে অন্যতম। ২০০৯ সালে আমরা দায়িত্ব নেয়ার পর দেখি মাগরিবের নামাজের পর বিদ্যুৎ থাকে না। কখন আসতো আর কখন যেতো তা কেউ বলতে পারতো না। আমরা বিদ্যুৎ খাতে উন্নয়ন করেছি। দেশের প্রতিটি ঘরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছে দিয়েছি।


কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) মহাপরিচালক ড. এম মিজানুর রহমান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আবদুর রব, সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. আজহারুল হক, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহের, কুমিল্লা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমানসহ জেলা ও পুলিশ প্রসাশন এবং বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উৎসঃ জাগোনিউজ

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close