ব্রেকিং:
Home » ফেইসবুক থেকে » ইচ্ছা করলেই ওকে ছেড়ে ভালো একটা ছেলেকে বিয়ে করে সংসার করতে পারি কিন্তু আমি

ইচ্ছা করলেই ওকে ছেড়ে ভালো একটা ছেলেকে বিয়ে করে সংসার করতে পারি কিন্তু আমি

লেখাটি ফেসবুক থেকে নেয়াঃ ভাইয়া সালাম নিবেন৷ পেজের সকল বন্ধুদের সালাম৷ আমি চাই আমার আইডিটা সম্পূর্ণ হাইড রাখা হোক৷ ভাইয়া আমি আমার অনেক সমস্যার কথা অনেকবার আপনাকে লিখেছি৷আপনি বুঝিয়ে উত্তর দিয়েছেন এবং আমি সেভাবেই নিজেকে পরিচালনা করছিলাম৷ আমি আগেই বলেছিলাম আমি একটা ছেলেকে ভালোবাসি৷ ওই ছেলেই আমাকে প্রথম প্রপজ করেছিল কিন্তু আমি রাজি হইনি।

পরে ওই আমাকে ছয়মাস ধরে বুঝিয়েছে পরে পরিবারে (বাবা ব্যতিত) অন্যদের মতামত নিয়ে সম্পর্কে জড়াই৷ আজ সাড়ে পাচঁ বছর হতে চলল আমাদের সম্পর্কের৷প্রথমে বাবা ও অন্যান্য পুরুষ সদস্যরা আপত্তি জানিয়েছিলো তীব্রভাবে তারপর যখন খোজঁ নিয়ে দেখে যে ছেলে ভালো তার পরিবার ভালো তখন সবাই রাজী হয়৷আমি বাবার বড় মেয়ে৷

এখন আমার পরিবার ওর সাথে বিয়ে দিতে চাচ্ছে কিন্তু এখনো ও কিছু করে না শুধু বিএসসি ইন্জিনিয়ারিং কমপ্লিট করেছে৷ওর মধ্যে চাকরী করার বিন্দুমাত্র ইচ্ছা নেই ওর কথাতেই বোঝা যায়৷ আমি ওকে বুঝিয়েছি এটলিস্ট বিয়েটা করার জন্য একটা চাকরী নাও৷ওর বিভিন্ন ভালো কোম্পানিতে ভালো পোস্টে জব অফার আসেও৷ কিন্তু ও আমার কথা কানেই তোলে না৷

আমার মনে হয় ওর চাকরীতে আগ্রহ নেই কিন্তু ব্যবসায় বাণিজ্যে আগ্রহ বেশি৷আমাদের তরফ থেকে বলা হয়েছে ওর একটা মোটামুটি চাকরী হলেই বিয়ে দিয়ে দিবে৷এদিকে পরিবার,আত্নীয়,চেনাজানা অনেকের কাছ থেকেই আমার বিয়ে নিয়ে খোটা শুনতে হয়৷প্রতিদিন ই৷শুধু ওর জন্য অনেক ভালো ভালো বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি৷ওকে বিয়ের কথা বলাই যায় না তেলেবেগুনে জ্বলে উঠে৷

আমি নাকি ওকে শেষ করে দিচ্ছি,ওর লাখ লাখ টাকার লোকসান করে দিচ্ছি৷ আবার বলে আমাকেই বিয়ে করবে৷ ভাইয়া আমি বুঝি না ও চায়টা কি?পাচঁটা বছর কম না৷পড়াশোনা ও দুবছর আগে শেষ করেছে৷ এখন আমি নিজে বেশ ডিপ্রেশনের মধ্যে দিয়ে যাচ্ছি৷ রাতে ঘুম হয় না চিন্তায়৷ লুকিয়ে লুকিয়ে কান্না করি৷ আমি ইচ্ছা করলেই ওকে ছেড়ে ভালো একটা ছেলেকে বিয়ে করে সংসার করতে পারি কিন্তু আমি যে ওকেই ভালোবাসি৷আমার মুখে রোমিন্টিক কথাও ওর তেমন ভালো লাগে না৷ আমি সবসময় হাসিখুশি থাকার শতভাগ চেষ্টা করি৷কিন্তু কতদিন এভাবে থাকতে পারবো জানি না৷ আমার ঠিক কি করা উচিত?

আপনার উত্তরঃ আপনার কথা শুনে মনে হচ্ছে নিজের বিয়ের জন্য শুধুই আপনিই চেস্টা করে যাচ্ছেন !! কেন আপনার ফ্যামিলি কি করছে?? উনাদের যখন ছেলেকে, ছেলের ফ্যামিলি পছন্দ হয়েছে তখন কেন ছেলের পরিবারের সাথে উনারা কথা বলছেন না??

তাছাড়া বিয়ে করতে হলে যে চাকুরি করতেই হবে এমন কি কোন কথা আছে?? ব্যবসা করলে সমস্যা কোথায়?? ব্যবসায়ীরা কি বিয়ে করেনা? সে নিজে অন্যের অধীনে কাজ না করে নিজেই উদ্যোক্তা হতে চাচ্ছে – এতে আপনার আপত্তি থাকা উচিত নয় !! বরং ওকে এপ্রিশিয়েট করা উচিত। ওকে অনুপ্রেরনা দেয়া উচিত।

আপনি ওকে ওর মত স্বাধীন ভাবে কাজ করতে দিন। ছেলে হিসেবে নিজের সংসার কিভাবে চালাবে অবশ্যই তার সে চিন্তা আছে। প্রতিটা ছেলেরই সে চিন্তা থাকে। এখানে ইন্টারফেয়ার না করে ছেলে যদি রাজি থাকে তবে বাবা মায়ের দোয়া নিয়ে আপনি নিশ্চিন্তে সংসার জীবনে প্রবেশ করতে পারেন।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close