Home » খেলা » এক দিনেই দুইবার ব্যাটিংয়ে নামলেন ইমরুল-সৌম্য, দেখেনিন দিন শেষে বাংলাদেশের সর্বশেষ স্কোর

এক দিনেই দুইবার ব্যাটিংয়ে নামলেন ইমরুল-সৌম্য, দেখেনিন দিন শেষে বাংলাদেশের সর্বশেষ স্কোর

সৌম্য মোমিনুল, মুসফিকের পর অাউট মাহমুদউল্লাহ। ৪ রান করে ক্যাচ অাউট হয়ে ফিরে গেলেন তিনি। দ্বিতীয় টেস্ট ম্যাচে বাংলাদেশের সামনে রানের পাহাড় গড়েছে দক্ষিণ অাফ্রিকা। দক্ষিণ অাফ্রিকার ৫৭৩ রানের প্রথম ইনিংস ঘোষনার পর ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশের দুই ব্যাটসম্যান ইমরুল কায়েস এবং সৌম্য সরকার। তবে ১৩ রানের মাথায় বোল্ড হয়ে ফিরে গেলেন সৌম্য সরকার। এবং এরপর ৪ রান করে মোমিনুল হক।

এর পর এক করে সাব্বির, তাইজুল আউট হয়। পরে লিটন একাই ধরে রেখেছে বাংলাদেশের ইনিংস। শেষ ওভারে সে ওভারে ৪ টি চারের মার মেরে ৭০ রানে পৌঁছে যায়। পরের ওভারেই রাবাদার বোলে ক্যাচ তুলেদেন লিটন দাস। শেষ পর্যন্ত বাংলাদেশ ১০ উইকেট হারিয়ে ১৪৭ রান করে ফলোঅনে পড়েছে। আবার ২য় ইনিংসে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমেছে। ওপেনিং করতে নেমেছেন সৌম্য ও ইমরুল।

বাংলাদেশর ২য় ইনিংসঃ ৭/০

সৌম্য- ১*
ইমরুল- ৬*

বাংলাদেশ প্রথম ইনিংস : ১৪৭/১০

ইমরুল কায়েস ২৬
সৌম্য সরকার ৯ অাউট রাবাদ
মোমিনুল ৪ আউট অলিভার
মুসফিক ৭ আউট অলিভার
মাহমুদউল্লাহ ৪ আউট পার্নেল
লিটন ৭০
সাব্বির ০
তাইজুল ১২
রুবেল ১০
মুস্তাফিজ ০
শুভাষিস ২*

এর আগে ব্লুমফন্টেইন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিং শেষ করেছে বাংলাদেশ দল। ম্যাচের শুরু থেকেই বাংলাদেশি বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকে প্রোটিয়া ব্যাটসম্যানরা।

টস হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি থেকে আসে ২৪৩ রান। দুই ওপেনারই তুলে নেন সেঞ্চুরি। সে সাথে প্রথম ইনিংসে ব্যাট করা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে চারজনই তুলে নেন সেঞ্চুরি।

প্রথম ইনিংসে চার ব্যাটসম্যানের সেঞ্চুরি তুলে নেওয়া পাকিস্তান (২০০১) ভারত-পাকিস্তান (২০০৭) তালিকায় এবার যুক্ত হলো দক্ষিণ আফ্রিকাও।

ওপেনার ডিন এলগার দেখা পান ক্যারিয়ারের ১০তম সেঞ্চুরির। ১১৩ রানে থামে তার ইনিংস। শুভাশিষ রায়ের বলে মোস্তাফিজের তালুবন্দি হয়ে সাজ ঘরে ফিরেন এ ওপেনার। তার সঙ্গে ওপেনিংয়ে জুটি বাঁধা এইডেন মারক্রামও এ ম্যা চ দিয়ে তুলে নেন ক্যারিয়ারের প্রথম আর্ন্তজাতিক সেঞ্চুরি। বাংলাদেশের বিপক্ষে অভিষেক হওয়া এ তরুণ ১৮৬ বলে খেলেন ১৪৩ রানের বড় ইনিংস। দেড়শ রান রান থেকে ৭ রান দূরে থাকা এ ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করেন টাইগার পেসার রুবেল।

এরপর গতকালকের অপরাজিত থাকা দুই ব্যাটসম্যানও সেঞ্চুরি তুলে নিয়েছে। আগের দিনের ৮৯ রানে অপরাজিত থাকা আমলা আজকে নিজের টেস্ট ক্যারিয়ারে ২৮তম শতক পূর্ন করে ১৩২ রান করে আউট হয়। সেঞ্চুরি করেছেন আরেক ব্যাটসম্যান ডু প্লেসিস। নিজের টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত ১৩৫ রানে এবং ডি কক ২৮ রানে অপরাজিত থেকে ৪ উইকেটে ৫৭৩ রানে ইনিংস ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা।

স্কোরবোর্ডঃ

সাউথ আফ্রিকা প্রথম ইনিংস: ৫৩৫/৪ (১১৪ ওভার)
ডেন এলগার ১১৩,
এইডেন মার্করাম ১৪৩,
হাশিম আমলা ১৩২*
টেম্বা বাভুমা ৭,
ফাফ ডু প্লেসিস ১২৮*

মোস্তাফিজুর রহমান ০/
শুভাশিস রায় ৩/৮৫,
রুবেল হোসেন ১/৯১,
সৌম্য সরকার ০/২১,
তাইজুল ইসলাম ০/৯৮,
মাহমুদউল্লাহ রিয়াদ ০/২৭,
মুমিনুল হক ০/৬,
সাব্বির রহমান ০/১৬

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close