Home » খেলা » এটা কি ফিক্সিং ম্যাচ; নাকি সব ভুঁতুড়ে আউট (ভিডিও)

এটা কি ফিক্সিং ম্যাচ; নাকি সব ভুঁতুড়ে আউট (ভিডিও)

এ যেনো আত্মহুতির মহড়া, ইচ্ছা করে উইকেট বিলিয়ে দেয়ার প্রতিযোগিতা!

কেউ রান নিতে গিয়ে উইকেট কিপারকে সুযোগ দিচ্ছেন নিজের উইকেট ভেঙে দেয়ার। কেউবা অহেতুক ক্রিজ ছেড়ে মারতে গিয়ে আর ফিরছেন না। উইকেট কিপারকে যেনো বলছেন, ভাই! উইকেটটা ভাঙবেন? আউট হবার পর হাসিমুখেই ফিরছেন সাজঘরের দিকে।

এমনই এক অদ্ভুত টি-টোয়েন্টি ম্যাচের ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ওই টুর্নামেন্টটির নাম আজমন অল স্টারস টি-টোয়েন্টি লিগ। সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে হওয়া টুর্নামেন্টকে স্বীকৃতি দেয়নি আরব আমিরাত ক্রিকেট বোর্ড বা আজমন ক্রিকেট কাউন্সিল।


গেলো ২৪ জানুয়ারির ওই ম্যাচে ২০ ওভারে ১৩৬ রান তোলে শারজা ওয়ারির্স। অন্যদিকে রান তাড়া করতে নেমে মাত্র ৪৬ রানেই অলআউট হয়ে যায় দুবাই স্টার্স।

তারপরেও বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে আইসিসির দুর্নীতি দমন শাখা-আকসু। আকসু প্রধান অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘আজমন অল স্টারস লিগ নিয়ে তদন্ত শুরু হয়েছে। ক্রিকেটকে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত রাখাই আমাদের কাজ। তার জন্যই সংশ্লিষ্ট টুর্নামেন্টে অংশ নেওয়া খেলোয়াড় ও কর্মকর্তাদের সঙ্গে কথাবার্তা বলা হচ্ছে।’

এই টুর্নামেন্টেই খেলেছেন প্রাক্তন পাক অধিনায়ক সালমন বাট, মহম্মদ আসিফ, হাসান রাজার মতো একাধিক পাকিস্তানি ক্রিকেটার।


সলমন বাট সংবাদমাধ্যমকে বলেন, ‘কোনও ম্যাচ ছিল না বলে দুবাই গিয়েছিলাম। সেখানে নামার তিন ঘণ্টার মধ্যেই খেলার প্রস্তাব পাই। প্রথমে না করেছিলাম। কিন্তু আয়োজকরা বলেন, ব্যক্তিগত উদ্যোগে হওয়া টুর্নামেন্টে কোনও অনুমতি লাগবে না। কিন্তু খেলতে গিয়ে আমারও মনে হয়েছে সবকিছু ঠিকঠাক হচ্ছে না। ভালই হয়েছে আইসিসি তদন্ত করায়।’
দেখুন ম্যাচটির হাইলাইটস:

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close