Home » খেলা » ‘এবার ভারত ছাড় পাবে না’

‘এবার ভারত ছাড় পাবে না’

 

স্পোর্টস ডেস্ক : জয়ের সুযোগ তৈরি করেও হারের কষ্ট সহ্য করতে হয়েছে অনেকবার। এমন হারের ম্যাচে বেশির ভাগই প্রতিপক্ষ ছিল ভারত। নিকট অতীতে দলটির বিপক্ষে জয়ের কাছে গিয়েও ম্যাচ হাতছাড়ার সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না বলেই মনে করছেন জাতীয় দলের সাবেক পেসার সাইফুল ইসলাম। তার বিশ্বাস, এবার ছাড় পাবে না ভারত।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে বৃহস্পতিবার বাংলাদেশের প্রতিপক্ষ সেই ভারত। যাদের বিপক্ষে সাম্প্রতিককালে টাইগারদের লড়াই বাড়তি উত্তজনায় ভরপুর থাকে। অনেকবার হারের কাছ থেকে উতরে যাওয়া দলটি এবার টাইগারদের থাবা থেকে মুক্তি পাবে না বলেই ধারণা সাইফুল ইসলামের। বলছেন, এজবাস্টনে জিতেই অতীতের বেদনার হারগুলোর দুঃখ ভুলবে মাশরাফি বিন মর্তুজার দল।

১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ের নায়কদের একজন সাইফুল বললেন, ‘অনেকবার জয়ের কাছে গিয়েও আমরা ভারতের সঙ্গে হেরে গেছি। এবার ভারত ছাড় পাবে না। শেষ ম্যাচে আমরা যেভাবে নিউজিল্যান্ডকে হারিয়েছি, সেটা আমাদের খুব আত্মবিশ্বাস যোগাবে। যেকোন পরিস্থিতি থেকে আমরা ভালো ক্রিকেট খেললে জিততে পারি, এই বিশ্বাসটা তৈরি হয়েছে। কেউ কারও উপর নির্ভরশীল নয়। একজন গেলে আরেকজন আছে। এই মনোভাবটা ছেলেদের মাঝে জন্মেছে।’

সাইফুলের মতে, ভারতের বিপক্ষে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলতে পারা হবে স্বপ্ন বাস্তবে রূপ নেওয়ার মতো ব্যাপার, ‘বাংলাদেশ যদি ফাইনাল খেলে এর চেয়ে বড় আনন্দ আর হাতে পারে না। আশা করি ১৫ জুন স্বপ্ন বাস্তবে রূপ নেবে।’

নিকট অতীতে বাংলাদেশ-ভারতের বেশকিছু ম্যাচ উত্তেজনা ছড়িয়েছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এসেছে ম্যাচের ফল। দ্বৈরথে বেশিরভাগ জয় অবশ্য ভারতের। সাইফুলের বিশ্বাস এবার মাশরাফি-সাকিব-তামিমরা সর্বোচ্চটা উজাড় করে দিয়ে জয় ছিনিয়ে আনবেন। সঙ্গে ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হারের দুঃখও ঘোচাবেন।

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close