Home » খেলা » ওই নতুনের কেতন ওড়েঃ আরেক মেহেদির উত্থান

ওই নতুনের কেতন ওড়েঃ আরেক মেহেদির উত্থান

বিপিএলে অভিষেক ম্যাচটা রাঙ্গাতে পারেনি চাঁদপুরের ছেলে মেহেদি হাসান রানা। তবে সম্ভাবনার ঝলক দেখিয়ে গেছেন চার ওভারের স্পেলে। কুমিল্লার হয়ে খুলনার বিপক্ষে অভিষেক ম্যাচে চার ওভারে ৩৬ রান দিলেও লাইন লেন্থের ক্ষেত্রে নিজের পরিপক্বতার প্রমান রেখেছেন এই বাঁহাতি পেসার।

১৩০ কিমিঃ বেগে বল করে থাকেন বাংলাদেশের বয়সভিত্তিক ক্রিকেট কাঠামো থেকে উঠে আসা মেহেদি হাসান রানা। লেন্থ থেকে বল বের করে দিতে পারায় পক্ক এই বাঁহাতি পেসার।

স্লোয়ার বলে ব্যাটসম্যানদের বোকা বানানোর দক্ষতা আছেন ২০ বছর বয়সী মেহেদির। তবে নিজের অভিষেক ম্যাচটা স্বপ্নের মত হয়ে ওঠে নি প্রথম শ্রেণীর ক্রিকেটে চিটাগং ডিভিশনের হয়ে খেলা এই পেসারের।

তবে গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কুমিল্লার আরেকটি ম্যাচ বাকি আছে। পরের ম্যাচে সুযোগ পেলে নিজেকে ভালো ভাবে চেনাতে চাইবেন মেহেদি হাসান রানা।

বিপিএলে জায়গা করে নেয়ার আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ঘরের মাঠে ২০১৬ যুব বিশ্বকাপ খেলেছিলেন তিনি। অল্প সময়ে খেলে ফেলেছেন বড়দের ক্রিকেটও।

এখন পর্যন্ত ১২টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন সদ্য ঊনিশ পার করা এই তরুন। ২৬টি উইকেটও নিয়েছেন চিটাগং ডিভিশনের হয়ে। লিস্ট এ ক্রিকেটে রেকর্ডও খারাপ না। মাত্র ১২ ম্যাচের অভিজ্ঞতা মেহেদি হাসান রানার। ইতিমধ্যে ১২ উইকেটের মালিক বনে গেছেন তিনি।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close