Home » খেলা » ওয়াকার হোক বোলিং কোচ!

ওয়াকার হোক বোলিং কোচ!

পাকিস্তানি কিংবদন্তী ফাস্ট বোলার ওয়াকার ইউনুর হোক বাংলাদেশের বোলিং কোচ। এমন চাওয়া ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টসকিড়ার। কোর্টনি ওয়ালশের বদলী হিসেবে ওয়াকারকে তাসকিন-মোস্তাফিজের বোলিং কোচের দায়িত্বভার তুলে দেয়ার পেছনে পাঁচটি যুক্তি দেখানো হয়েছে স্পোর্টসকিড়ার এক প্রতিবেদনে।

২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপের পর থেকে পেসাররাই বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছিল। ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে পেসারদের দাপট ছিল স্পষ্ট।

মাশরাফি দায়িত্ব নেয়ার পর থেকেই বাংলাদেশ পেসার নির্ভর দলে পরিনত হয়। কিন্তু সম্প্রতি বাংলাদেশ দলের বিদেশ সফরে টাইগার পেসারদের দুর্বলতা স্পষ্ট চোখে পড়েছে। এক মাত্র মাশরাফি বিন মুর্তজা ও রুবেল হোসাইন ছাড়া কেউই প্রতিপক্ষকে ঘাবড়ে দিতে পারেনি।

ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির পর দক্ষিণ আফ্রিকাতেও ব্যর্থ পেস বোলিং ইউনিট। তাই বর্তমান বোলিং কোচ কোর্টনি ওয়ালশের বদলী হিসেবে ওয়াকার ইউনুসকে কোচ পদে নিয়োগ দেয়া যৌক্তিক বলে দাবী স্পোর্টসকিডার।

ওয়াকার ইউনুস উপমহাদেশের বোলারদের অন্য আইডল স্বরূপ। উপমহাদেশের মরা পিচে গতি ও সুইং দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার অসংখ্য উদাহরন দেখে বড় হয়েছে বাংলাদেশের পাইপলাইনে থাকা পেসাররা। কোচ হিসেবে ওয়াকারকে ড্রেসিং রুমে পাওয়া তরুন পেসারদের জন্য প্রেরনার উৎস হবে।

যোগাযোগের ক্ষেত্রেও সুবিধা হবে বাংলাদেশি বোলারদের। ভাষা এক না হলেও উপমহাদেশিও মানসিকতা সাদৃশ্য খুঁজে পাবে তাসকিন-মোস্তাফিজরা। এছাড়া ওয়াকার সুইং বোলিংয়ের ক্ষেত্রে ইতিহাসের অন্যতম সেরাদের একজন।

বাংলাদেশি পেসারদের বাইরের কন্ডিশনে সুইং আদায় করে নেয়ায় দক্ষ করে তুলতে পারবেন ওয়াকার। তার উপর নিজ দেশের হয়ে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে ওয়াকারের। একই সাথে আইপিএলে হায়দ্রাবাদ ও চলমান বিপিএলে সিলেটের সাথেও আছেন এই পাকিস্তানি গ্রেট। সব দিক বিবেচনায় বাংলাদেশের ফাস্ট বোলিং কোচ পদের সমাধান হতে পারে ওয়াকার ইউনুস।

ব্রেকিংনিউজ

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close