ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » ইসলাম » ওয়াশিংটনে কুরআনের প্রাচীন পাণ্ডুলিপি প্রদর্শনী

ওয়াশিংটনে কুরআনের প্রাচীন পাণ্ডুলিপি প্রদর্শনী

প্রথম বারের মতো আমেরিকার ওয়াশিংটন যাদুঘরে ‘দ্য আর্ট অব দ্য কুরআন’ নামে পবিত্র কুরআনুল কারিমের প্রাচীন পাণ্ডুলিপির এক বিরল প্রদর্শনী গত শনিবার (১৫ অক্টোবর) শুরু হয়েছে। এ প্রদর্শনীতে অনেক প্রাচীন এবং বিরল পাণ্ডুলিপি একত্রিত করা হয়েছে। প্রদর্শনী চলবে টানা চার মাস। ২০ ফেব্রুয়ারি ২০১৭ সালে এ প্রদর্শনী শেষ হবে। খবর মরক্কো ওয়াল্ড নিউজ।

কুরআনের প্রাচীন পাণ্ডুলিপির এ প্রদর্শনীতে তুরস্কের ইসলামিক আর্ট মিউজিয়ামের সংগ্রহে থাকা সপ্তম শতাব্দিতে লিখিত ৪৮টি হস্তলিখিত পাণ্ডুলিপি রাখা হয়েছে।

হাজার বছরের পুরনো পাণ্ডুলিপিসহ ইরান, আফগানিস্তান, সিরিয়াসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সপ্তম ও অষ্টম শতাব্দীতে পাওয়া প্রাচীন ও বিরল কুরআনের পাণ্ডুলিপি প্রদশনী চলবে।

ওয়াশিংটন ডিসিতে আয়োজিত এ প্রদর্শনী নিয়ে মুসলিম সমাজে ব্যাপক আগ্রহ ও উচ্ছ্বাস পরিলক্ষিত হয়। প্রদর্শনীর আয়োজকরা এ প্রদর্শনীরে পদক্ষেপকে কুরআনের গুরুত্ব উপলব্দি ও তাঁর ফোকাসকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার এক মহাসুযোগ হিসেবে দেখছেন।

যেখানে আগত দর্শণার্থীদের জন্য থাকবে কুরআন লিপিবদ্ধ করার পদ্ধতি, কুরআন সংরক্ষণের ইতিহাস এবং কুরআন ও ইসলাম সম্পর্কে জানার গুরুত্বপূর্ণ আলোচনা সভা।

আল্লাহ তাআলা কুরআনের প্রাচীন পাণ্ডুলিপির এ প্রদর্শনীকে মানুষের হিদায়েতের অন্যতম মাধ্যম হিসেবে কবুল করুন। আমিন।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close