ব্রেকিং:
Home » এক্সক্লুসিভ » কম্পিউটারের দরকারি ১০ বিনামূল্যের সফটওয়্যার

কম্পিউটারের দরকারি ১০ বিনামূল্যের সফটওয়্যার

ডেস্কটপ কিংবা ল্যাপটপে দুনিয়ায় সবথেকে বহুল ব্যবহৃত অপারেটিং সিস্টেম উইন্ডোজ। তাই আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত কম্পিউটারটি আরও পাওয়ারফুল করার জন্য ব্যবহার করে দেখতে পারেন এই ১০টি ফ্রি সফটওয়ার।

ফায়ারফক্স
আপনি যদি এখনো ইন্টারনেট ব্যবহারের জন্য ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করেন তাহলে আপনার জন্য সেরা অপশন ফায়ারফক্স। এটা ইন্টারনেট এক্সপ্লোরার এর থেকে অনেক দ্রুত এবং আরও সিকিওর ভাবে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ফায়ারফক্সের মাধ্যমে। এছাড়াও প্লাগ-ইন ব্যবহার করে আরও ভালো করে ব্যবহার করতে পারবেন ইন্টারনেট।

থান্ডারবাট
এটি একটি ইমেল ক্লায়েন্ট। এই ক্লায়েন্টের অনেক ফিচারের মধ্যেই অন্যতম গুরুত্বপুর্ণ ফিচার হল ফিসিং প্রতিরোধে সক্ষম এই ইমেল ক্লায়েন্টটি। এছাড়াও খুব ফাস্ট এই থান্ডারবাট।

সিসি ক্লিনার
আপনার কম্পিউটার কি স্লো হয়ে গিয়েছে? সিস্টেম ক্লিন করার কথা ভাবছেন? তাহলে ব্যবহার করুন সিসি ক্লিনার।

রিকুভা
সিসি ক্লিনারের এর বিপরীত কাজ করে এই সফটওয়্যারটি। আপনার কম্পিউটার থেকে ডিলিট হওয়া ফাইল রিকভার করে এইসফটওয়্যার।

ভিএলসি মিডিয়া প্লেয়ার
প্রায় সমস্ত মিডিয়া ফাইল ফর্মাট আপনার কম্পিউটারে চালানো সম্ভব ভিএলসি মিডিয়া প্লেয়ার দিয়ে। তাই ব্যবহার করে দেখতে পারেন সফটওয়ারটি।

অ্যাডোব রিডার ও ফ্লাশ প্লেয়ার
আপনি যদি কম্পিউটারে পিডিএফ অথবা ই-বুক পড়েন তবে ব্যবহার করুন অ্যাডোব রিডার। আপনার ব্রাউজারে ভিডিও দেখার জন্য অবশ্য ইন্সটল করুন অ্যাডোব ফ্লাশ প্লেয়ার।

টিম ভিউয়ার
রিমোট ডেস্কটপ ভিউইং এর জন্য সেরা সফটওয়্যার। এই সফটওয়ারের মাধ্যমে পৃথিবীর যেকোন প্রান্তে আপনার কম্পিউটার স্ক্রিন শেয়ার করতে পারবেন।

সাইবারঘোস্ট ভিপিএন
আপনি যদি গোপনে ইন্টারনেট ব্রাউজ করতে চান তাহলে ব্যবহার করুন সাইবার ঘোস্ট ভিপিএন। এছাড়াও ব্যাবহার করতে পারেন অন্য ভিপিএন সফটওয়্যার।

সেভেন জিপ
এটি একটি জিপ ফাইল ম্যানেজার। জিপ বা আরআরআর এর মতো যেকোন কম্প্রেসড ফাইলকে আনকম্প্রেস করতে ব্যবহার করুন সেভেন জিপ।

কিস্ক্র্যামব্লার
আপনার পাসওয়ার্ড সুরক্ষিত রাখতে ব্যাবহার করুন কিস্ক্র্যামব্লার।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close