ব্রেকিং:
Home » বিনোদন » কী যে দুষ্টু তা বলার মতো নয় : অপু বিশ্বাস

কী যে দুষ্টু তা বলার মতো নয় : অপু বিশ্বাস

কী যে দুষ্টু তা বলার মতো নয়। ছোট্ট তুলতুলে পা; ক’দিন সে পায়ে ভর দিয়ে দাঁড়ানো শিখেছে। অথচ এখনই ও দৌড়ূতে চায়। দাঁড়িয়ে থাকাটা যেন ভালোই লাগে না তার। এক পা, দু’পা করে হাঁটে আর মুখে ফুটিয়ে তোলে খুশির ফোয়ারা। আব্রামের এই কাণ্ড-কারখানা দেখে আমিও হাসি। মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি পৃথিবীর সবচেয়ে প্রিয় মুখের দিকে। দূরদূর কাঁপন জাগে বুকে; হাঁটতে গিয়ে কখনও না জানি পড়ে যায়। এ জন্যই কখনও চোখের আড়াল করতে চাই না। সারাক্ষণ আগলে রাখি ওকে।

হাঁটি হাঁটি পায়ে এগিয়ে এসে ও যখন কোলে ঝাঁপিয়ে পড়ে- তখন কী প্রশান্তিতে বুকটা ভরে যায় তা বলে বোঝানো যাবে না। মা-বাবা না হলে কেউ এ অনুভূতি বুঝবে বলেও মনে হয় না। তাই তো ওর জন্য যেমন জীবন দিতে পারি, তেমনি যে কোনো ত্যাগ স্বীকার করে নিতেও পারি। তাই তো চোখের আড়াল করে অভিনয়ে মেতে উঠতে পারিনি।

অপুর কাছে জানতে চাওয়া হয়েছিল, অভিনয় থেকে কেন এতদিন দূরে ছিলেন? সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন এমন কথা। আসলেই মা হিসেবে অপু এটুকু ত্যাগ স্বীকার করতেই পারেন। যে সন্তানকে জন্ম দিতে গিয়ে নিজেকে আড়াল করতে হয়েছে, ছুটে যেতে হয়েছে পৃথিবীর এপ্রান্ত থেকে ওপ্রান্তে, যার পিতার অধিকার আদায়ে লড়তে হয়েছে বীর সেনানির মতো, সেই নাড়ি ছেঁড়া ধনকে কে চায় চোখের আড়াল করতে? অপুও চান না। তাই অপুর অভিনয়ে বিরতি অযৌক্তিক বলে মনে হয় না।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close