ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » ইসলাম » কুরআনের ১১৪টি সুরার অসাধারণ সাজসজ্জা

কুরআনের ১১৪টি সুরার অসাধারণ সাজসজ্জা

দীর্ঘ ১০ বছরের নিরলস পরিশ্রমে লেবাননের এক গুণীশিল্পী পবিত্র কুরআনুল কারিমের ১১৪টি সুরার প্রত্যেকটিকে আলাদা আলাদাভাবে সুন্দর ও মনোরম ডিজাইনে এবং নকশায় অলংকরণ করা হয়েছে। আর এ মহামূল্যবান কাজকে পবিত্র কুরআনুল কারিমের প্রথম আর্ট সংস্করণ হিসেবে সাব্যস্ত করা হয়েছে।

Quran

কম্পিউটারের মাধ্যমে কুরআনুল কারিমের এ সংস্করণটি তৈরি করতে যদিও আল আরিযার ১০ বছর সময় লেগেছে তা যদি ম্যানুয়াল কাগজে ডিজাইন করা হতো তবে তাতে ব্যয় হতো প্রায় ২শ’ বছর।

Quran

কুরআনুল কারিমের প্রতিটি সুরাকেই ইসলামি ঐতিহ্যের সঙ্গে সঙ্গতি রেখে আধুনিক ভাবধারায় অলংকরণ করা হয়েছে। যাতে মুসলিম উম্মাহ কুরআনের এ কাজটি সানন্দে গ্রহণ করতে পারে।

মধ্যপ্রাচ্যের দেশ লেবাননের প্রসিদ্ধ শিল্পী মারওয়ান আল আরিযা দীর্ঘ ১০ বছরে এ দুর্লভ কাজটি সম্পন্ন করেছেন। তিনি লেবাননের প্রখ্যাত ডিজাইনার ও হস্তলিপিকার হিসেবে বেশ প্রসিদ্ধ।

Quran

কুরআনুল কারিমের এ অলংকরণ করা পৃষ্ঠাগুলোর মধ্যে ৩৬৭ পৃষ্ঠার কুরআনের কপিটি বিশুদ্ধ তুলা দিয়ে তৈরি। যা শত বছরেই ক্ষতি হবে না।

কুরআনুল কারিমের এ সংস্করণটির মোট পৃষ্ঠা সংখ্যা ৪৭৬। যার দের্ঘ্য ৫৭ সে.মি. এবং প্রস্থ ৪৩ সে.মি.। এ কপিটি তৈরিতে শুধুমাত্র বিশুদ্ধ তুলা ব্যতীত আর কোনো ধরনের রাসায়নিক উপাদান ব্যবহার করা হয়নি।

Quran

ইতিমধ্যে ১১৪টি আলাদা ডিজাইনে অলংকৃত কুরআনের এ সংস্করণটি নকশার দিক থেকে সবচেয়ে সুন্দর কুরআনের সংস্করণ হিসেবে সুখ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close