Home » জাতীয় » খাবার ও পানির সংকটে বিপর্যস্ত সেন্টমার্টিন দ্বীপ

খাবার ও পানির সংকটে বিপর্যস্ত সেন্টমার্টিন দ্বীপ

নিউজ ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপে খাবার ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। আজ সকাল ৬টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে শুরু করে ঘূর্ণিঝড় ‘মোরা’। পরে সাড়ে ৭টার দিকে এটি কক্সবাজার উপকূল অতিক্রম করে চট্টগ্রামের দিকে অগ্রসর হয়েছে। ১০ শয্যার একটি হাসপাতালে প্রায় ১২০০ মানুষ আশ্রয় নিয়েছেন। চরম দুর্ভোগে পড়েছে আশ্রয় নেওয়া এসব মানুষ।

সেন্টমার্টিন বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাফেজ ওয়াসিম জানান, দ্বীপের একমাত্র সাইক্লোন সেন্টারের অবস্থা ভালো নয়। তাই ১০ শয্যার হাসপাতালে প্রায় ১২০০ মানুষ আশ্রয় নিয়েছেন। এ ছাড়াও দ্বীপের কয়েকটি হোটেল, জেলা পরিষদ ডাকবাংলো ও আবহাওয়া অফিসে ৪-৫ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন।

১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার কারণে দ্বীপের মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। সবাই হন্যে হয়ে আশ্রয়ের উদ্দেশে ছুটতে থাকেন। আশ্রয়কেন্দ্রগুলোতে আসা মানুষের চোখে-মুখে ভয়। আশ্রয় নেওয়া অনেকের কাছেই খাবার নেই। বিশুদ্ধ পানিরও যথেষ্ট সংকট রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গতকাল সকাল থেকেই টেকনাফের সঙ্গে সেন্টমার্টিনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এই দ্বীপে বসবাসরত লোকজনের জন্য খাবার ও বিশুদ্ধ পানি টেকনাফ থেকে আনতে হয়। হঠাৎ করে বিপৎসংকেত দেখা দেওয়ায় অনেকে মজুদ করতে পারেননি।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close