ব্রেকিং:
Home » রাজনীতি » খালেদাকে স্থানান্তরের বিষয়ে নতুন তথ্য দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদাকে স্থানান্তরের বিষয়ে নতুন তথ্য দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্য কারাগারে স্থানান্তরের বিষয়ে নতুন তথ্য দিয়েছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এর আগে তিনি খালেদা জিয়াকে অন্য জেলে স্থানান্তরের চিন্তা-ভাবনার কথা জানালেও আজ জানান, সরকারের এমন কোনও পরিকল্পনা নেই।

বুধবার দুপুরে ঢাকায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী সরকারের এ অবস্থানের কথা জানান।

শেরে বাংলা নগরে কোস্টগার্ড সদর দপ্তরে বাহিনীটির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ হয় স্বরাষ্ট্রমন্ত্রীর।


এসময় তিনি বলেন, খালেদা জিয়াকে যেখানে রাখা হয়েছে, সেটি কেন্দ্রীয় কারাগার ছিল। এটি সবচেয়ে নিরাপদ কারাগার এবং পরিবেশ স্বাস্থ্যকর। ফলে এখান থেকে তাকে অন্যত্র স্থানান্তরের কোন চিন্তা-ভাবনা সরকারের নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী কামাল আরও বলেন, নতুন দালানে খালেদা জিয়াকে রাখা হয়েছে। এটি আগে বাচ্চাদের ডে-কেয়ার সেন্টার ছিল। কারা বিধি অনুযায়ী তাকে সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।

‘অনিরাপদ ও অস্বাস্থ্যকর’ কারাগারে খালেদা জিয়াকে রাখা হয়েছে- বিএনপির এমন অভিযোগের পর এ বিষয়ে সরকারের অবস্থান স্পষ্ট করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মূল হোতাদের ধরার চেষ্টা চলছে। শিক্ষা মন্ত্রণালয়কেও এ ব্যাপারে সহায়তা করছি। আশা করছি, মূল হোতাদের শিগগিরই ধরা সম্ভব হবে।


রোহিঙ্গা প্রত্যাবাসন প্রসঙ্গে মিয়ানমার সফর করে আসা স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগে দৈনিক হাজার হাজার রোহিঙ্গা বাংলাদেশে আসতো। আর এখন তো মাঝে মধ্যে দুই একশ’ আসছে। তবে এটিও দ্রুত বন্ধ হয়ে যাবে আশা করি।

এর আগে কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই বাহিনী এখন মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের নদী ও সমুদ্র সীমায় নজরদারি বেড়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ডের কারণেই জলপথে মাদকসহ বিভিন্ন চোরাচালান বন্ধ হয়েছে। সরকারের ব্লু ইকোনমি পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে এই বাহিনী। তাই নিজস্ব জনবল নিয়োগের পরিকল্পনা করছে সরকার।
24livenewspaper

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close