Home » এক্সক্লুসিভ » খালেদার গাড়ি লক্ষ্য করে জুতা প্রদর্শন, আওয়ামী লীগের বিক্ষোভ

খালেদার গাড়ি লক্ষ্য করে জুতা প্রদর্শন, আওয়ামী লীগের বিক্ষোভ

সিলেট সফররত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরকে লক্ষ্য করে জুতা প্রদর্শন করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সোমবার সকাল সোয়া ১১টার দিকে নরসিংদীর ভেলানগর সংলগ্ন মহাসড়কে এ ঘটনা ঘটে।

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা পুলিশের সামনেই সড়কের পাশে বিক্ষোভ করেন এবং ‘নৌকা নৌকা’ বলে স্লোগান দিতে থাকে।
বিডি প্রতিদিন

‘নির্বাচনী প্রচারণা নয়, মাজার জিয়ারতে সিলেটে যাচ্ছেন খালেদা’

নির্বাচনী প্রচারণার জন্য নয়, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া হযরত শাহজালাল (র.) এবং শাহপরাণ (র.) এর মাজার জিয়ারতের জন্য সিলেট যাচ্ছেন বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার সকাল সোয়া ৯টায় গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে খালেদা জিয়ার গাড়িবহর সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়। রওনা হওয়ার আগে আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি জানান, ‘‘সিলেট পৌঁছে বিকালেই হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণ (র.) মাজার জিয়া করবেন বিএনপি চেয়ারপার্সন। তার এই সফর শুধুমাত্র জিয়ারতের উদ্দেশ্যে।”

এক প্রশ্নের জবাবে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘‘বেগম জিয়া রাজনৈতিক প্রচারণা করতে সিলেট যাচ্ছেন না। তিনি শুধুমাত্র মাজার জিয়ারত করতে যাচ্ছে। এক বছর আগে নির্বাচনী প্রচারণার কোনো সুযোগ নেই। যেখানে এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি করা হয়নি, সেখানে নির্বাচনী প্রচারণা কিভাবে হবে?”

প্রসঙ্গত, আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার কথা রয়েছে। এই রায়কে ঘিরে সম্প্রতি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের আয়োজন করা হয়। এরপর এই সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপার্সন।

বিডি-প্রতিদিন

গাড়ির সামনের সিটে বসেই সিলেট যাচ্ছেন খালেদা জিয়া
এবার গাড়ির সামনের সিটে বসেই সিলেট যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ সকাল সোয়া নয়টায় গুলশানের ‘ফিরোজা’র বাসা থেকে সাদা নিশান পাজারো জীপের সামনের সিটে বসা ছিলেন অফ ওয়াইট শাড়ি ও শাল পরিহিত বিএনপি চেয়ারপারসন।

সাধারণত খালেদা জিয়া গাড়ির দ্বিতীয় সারিতে বসেন। আর সব সময় সামনের সিটে বসতেন খালেদা জিয়ার বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস। এবার তার ব্যতিক্রম ঘটেছে।

গুলশান থেকে যাত্রা শুরুর সময়ে খালেদা জিয়া বিভিন্ন স্থানে ফুটপাতের দাঁড়ানো পথচারিদের অভিনন্দনের জবাবও দিচ্ছেন হাত নেড়ে। সিলেটে হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারত করে রাতেই ঢাকায় ফিরবেন খালেদা জিয়া।

বিডি প্রতিদিন

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close