Home » এক্সক্লুসিভ » খালেদার সিলেট সফরের পথে পথে ‘উত্তেজনা’

খালেদার সিলেট সফরের পথে পথে ‘উত্তেজনা’

দুর্নীতির মামলায় রায়ের তিন দিন আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সিলেট সফরে পথে পথে নেতা-কর্মীদের জড়ো হতে বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপি। সড়কের ধারে জড়ো হওয়া নেতা-কর্মীদেরকে ধাওয়ার পাশাপাশি বেশ কয়েকজনকে আটকের অভিযোগও করেছে দলটি।সোমবার সকাল সোয়া নয়টার দিকে গুলশানের বাসা থেকে সিলেটের পথে রওয়ানা হন বিএনপি নেত্রী।দলের পক্ষ থেকে জানানো হয়েছে, হজরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার জিয়ারতই এই সফরের উদ্দেশ্য। তবে সফরকে ঘিরে সিলেটসহ আশেপাশের জেলা এবং পথে নারায়ণগঞ্জ, সিলেট, কিশোরগঞ্জের ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া বিএনপির নেতা-কর্মীরা জড়ো হওয়ারও চেষ্টা করেছেন। তবে প্রায় এতিটি এলাকায় পুলিশের বাধার মুখে পড়েছেন তারা।

আবার খালেদা জিয়ার গাড়িবহরকে ঘিরে প্রতিবাদ জানিয়েছেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরাও।সকালে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পাঁচমুখী এলাকায় ঢাকা সিলেট মহাসড়কে জমায়েত হওয়ার চেষ্টা করেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে তাঁদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদকে আটক করে পুলিশ।সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় খালেদা জিয়াকে স্বাগত জানাতে এসে আটক হন মহানগর বিএনপির সভাপতি সাখাওয়াত হোসেনসহ চারজন।হাঙ্গামা হয়েছে নরসিংদীতেও। ভেলানগরে বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকনের বাসার সামনে জড়ো হয়ে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা খালেদা জিয়ার বিরুদ্ধে স্লোগান দেয়। এ সময় তারা খালেদা জিয়ার গাড়ি বহর লক্ষ্য করে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা জুতা নিক্ষেপের চেষ্টা করলে বাধা দেয় পুলিশ।

সেখানে জড়ো হওয়া বিএনপির নেতা-কর্মীদেরকে ধাওয়াও করে ক্ষমতাসীন দল সমর্থকরা।অন্যদিকে মাধবদী, বেলাবো, শিবপুরে ও চৈতন্যবাজার এলাকায় মহাসড়কের পাশে জড়ো হওয়া বিএনপির নেতা-কর্মীদেরকে সরিয়ে দিতে পুলিশ লাঠিপেটা করে বলে অভিযোগ করেছে বিএনপি। এ সময় বেসরকারি টেলিভিশন এস এ টিভির একজন কামেরাপারসন আহত হয়।পরে অবশ্য খালেদা জিয়া প্রায় ১০ মিনিট রাস্তায় দাঁড়িয়ে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহসচিব ও নরসিংদী জেলার সভাপতি খায়রুল কবির খোকন ঢাকাটাইমসকে বলেন, ‘বেশ কয়েক জায়গায় নেতাকর্মীদের উপর পুলিশ লাঠিচার্জ করেছে। প্রায় ৫০ জনের মত নেতাকর্মীকে আটক করেছে।’আটকদের মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া, নরসিংদী জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, শহর বিএনপির সভাপতি একেএম গোলাম কবির কামাল প্রমুখ।

আরও আসছে…

ঢাবাটাইমস

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close