Home » রাজনীতি » খালেদা কেঁদে উঠতে শ্লোগান : ‘আমার নেত্রী আমার মা, জেলে যেতে দেবো না’

খালেদা কেঁদে উঠতে শ্লোগান : ‘আমার নেত্রী আমার মা, জেলে যেতে দেবো না’

নিউজ ডেস্ক : রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র জাতীয় নির্বাহী কমিটির সভা চলছে। এ সভায় নিজের ছেলেদের কথা স্বরণ করে আবেগী হয়ে পড়েন খালেদা জিয়া। এ সময় কান্না জনিত কণ্ঠে দুই ছেলের স্মৃতিচারণ করেন তিনি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাহী কমিটির সভায় স্বাগত বক্তব্য দেওয়ার সময় বিএনপি চেয়ারপারসন ও সাবেক এই প্রধানমন্ত্রী বড় ছেলে তারেক রহমান ও ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের কথা স্বরণ করতেই কেঁদে ফেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এ সময় চেয়ারপারসনকে সাত্বনা দিয়ে নেতাকর্মীরা শ্লোগান দেন ‘আমার নেত্রী আমার মা, জেলে যেতে দেবো না’। ‘মা তুমি এগিয়ে চলো আমরা আছি তোমার সাথে।’জাতীয় নির্বাহী কমিটির সভায় বেগম খালেদা জিয়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও কোকোর ওপর আইনশৃঙ্খলা বাহিনীর নির্যাতনের নির্মম চিত্র তুলে ধরেন।

বেগম জিয়া বলেন, ‘আমার ছোট ছেলে (আরাফাত রহমান কোকো) মারা গেছে। আরেক ছেলে (তারেক রহমান) অসুস্থ। আমার ইচ্ছা থাকলেও আমি তাদের কাছে রাখতে পারছি না। একজন মা হয়ে থেকে আর কষ্টের আর কি আছে?’

তিনি আরো বলেন, ‘আমার সন্তানদের মতোই আমার দলের নেতাকর্মীরা দীর্ঘদিন এই সরকারের জুলুম-নির্যাতনের শিকার। সারাদেশের মানুষেরই ওপর দুঃশাসন, অত্যাচার, খুন, গুম, জেল-জুলুম জেঁকে বসেছে।’

বেগম জিয়া বলেন, ‘মানুষ এসব জুলুম-নির্যাতনের হাত থেকে মুক্তি চায়। এজন্য তারা পরিবর্তন চাইছে। এই পরিবর্তন জনগণের ভোটের মাধ্যমেই হতে হবে। অন্য কোনো পথে নয়।’

বিএনপির চেয়ারপারসন একেবারে স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, তার দল বিএনপি শত জুলুম-নির্যাতনের মধ্যেও এক এবং ঐক্যবদ্ধ রয়েছে। এর আগে বেলা ১১টা ১০ মিনিটে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে নির্বাহী কমিটির সভা শুরু হয়।

শুরুতেই ২০১৬ সালের ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর থেকে এখন পর্যন্ত জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বরেণ্য ব্যক্তিদের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। শনিবার সকাল ১১টা দিকে খালেদা জিয়া হোটেল লা মেরিডিয়ানে উপস্থিত হন।

এ সময় আগে থেকে হোটেলের বল রুমে উপস্থিত বিএনপির সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির আমন্ত্রিত সদস্যরা খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। খালেদা জিয়াও হাত নেড়ে নেতাকর্মীদের শুভেচ্ছার জবাব দেন। তারপর মঞ্চে উঠে নিজের আসন গ্রহণ করেন খালেদা জিয়া।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close