Home » খেলা » খুশীর খবর : অাইপিএলে দিল্লির জার্সিতে দেখা যাবে সাকিব অাল হাসানকে

খুশীর খবর : অাইপিএলে দিল্লির জার্সিতে দেখা যাবে সাকিব অাল হাসানকে

আইপিএলের আগামী আসরে প্রতিটি দলেই আসছে ব্যাপক পরিবর্তন। বেশিরভাগ তারকাকেই ছেড়ে দিয়েছে দলগুলো। দীর্ঘ সাত বছর পর কেকেআর এবার ছেড়ে দিয়েছে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকেও। এবার এ অলরাউন্ডারকে দলে পেতে মরিয়া দিল্লি ডেয়ার ডেভিলস।

চলতি মাসের ২৭ আর ২৮ জানুয়ারি আইপিএলের নিলাম হবে ব্যাঙ্গালুরুতে। এর আগেই প্রতিদল কম্বিনেশন অনুযায়ী নিজেদের মতো করে খেলোয়াড় নির্ধারণ করে রাখছে। সেই হিসেবে দিল্লির নজরে আছে ডি কক, গৌতম গম্ভীর, সাকিব আল হাসান, কেন উইলিয়ামসন ও প্যাট কামিন্স।

ক্রিকেটের তিন ফরমেটের শীর্ষ অলরাউন্ডার। সাত বছর ছিলেন কলকাতায়। দুইবার ব্যাটে বলে দুর্দান্ত পারফরমেন্স করে দলের শিরোপা জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তবে এবার শীর্ষ এ অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে নাইট রাইডার্স। এ সুযোগ ভালোভাবেই নিতে মরিয়া দিল্লি।

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ওপেনার তামিম ইকবাল। শুধু বাংলাদেশেই নয় এই মহুর্তে তামিম এশিয়ার অন্যতম সেরা ওপেনার। বিশেষ করে ২০১৫ সালের পর থেকে এখন পয়ন্ত টানা ফর্মে রয়েছে তামিম ইকবাল। টেস্ট, টি-টুয়েন্টি এবং ওয়ানডে তিন বিভাগেই অসাধারণ পারফরমেন্স করছে তিনি।

অার তাই এবারের অাইপিএলে দেখা যেতে পারে তামিমকে। ভারতের এক নিউজ সাইটে এমনটাই লিখেছে। এবার অাসরে তামিমকে কিনতে অাগ্রহ দেখাতে পারে একাধিক দল। তারকারন তামিমের বর্তমান পারফরমেন্স। গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৪ ম্যাচে ২৯৩ রান করে রান সংগ্রহের তিনে ছিলেন তামিম। শুধু তাই নয়।

গত বছর পুরো সময়টাই দারুন খেলেছিলেন তিনি। অার তাই ওপেনার হিসাবে বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটারদের পিছনে ফেলেছেন তিনি। ২০১৭ সালে ১২ ম্যাচে ১১ ইনিংসে ৬৪৬ রান করেছেন তামিম। অন্যদের থেকে কম রান করলেও গড়ে সবাইকে ছাড়িয়ে গেছেন তিনি। ৬৪.৬০ গড়ে ২ শতক সহ ৪ অর্ধশতক করেছেন তিনি।

তামিমের উপরে রয়েছে একমাত্র ভারতীয় ব্যাটসম্যান রোহিত সারমা। ২১ ইনিংসে ১২৯৩ রান করেছেন তিনি। তার ব্যাটিং গড় ৭১.৮৩ রান। তবে এবছর টি-টুয়েন্টি ক্রিকেটে দারুন ব্যটিং করেছেন তামিম ইকবাল। বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে অসাধারন খেলেছেন তিনি। ১০ ম্যাচে ৩৩২ রান করেছেন তিনি।

৩৬.৮৮ গড়ে ২ অর্ধশতক করেছেন তিনি। স্ট্রাইক-রেট ১৩২.৮০। অার এটাই তামিমকে অাইপিএলে অন্য ওপেনারদের থেকে এগিয়ে থাকবে তামিম ইকবাল। এর অাগে অাইপিএলে পুনে দলের হয়ে সুয়োগ পেয়েছিলেন তামিম। কিন্তু খেলা হয়নি একটি ম্যাচও। টি-টুয়েন্টি ক্যারিয়ারে ১৫৫ ম্যাচে ৪২৪১ রান করেছেন তামিম ইকবাল।

২ সেঞ্চুরি এবং ২৯ হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এছাড়া ১২১ টি ছক্কা এবং ৪৪৪ টি চার মেরেছেন। ৩০.২৯ গড়ে তামিমের স্ট্রাইক-রেট ১১৯.৩৩। গুঞ্জন উঠেছে সাকিব, মোস্তাফিজের পর এবার দল পাবে তামিম ইকবাল। আগামী ৪ এপ্রিল শুরু হবে আইপিএলের একাদশ আসর। এর অাগে ২৮ এবং ২৯ জানুয়ারী অনুষ্ঠিত হবে বিপিএলের নিলাম।

আইপিএল খেলতে আগ্রহী ক্রিকেটারদের তালিকায় এবারও আছেন সাকিব, মোস্তাফিজ। বাকি ছয়জন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান। তবে বাংলাদেশের এক অনলাইন নিউজ সাইটের দাবি তামিমকে কিনতে অাগ্রহ দেখিয়েছে রাজস্থান, চেন্নাই এবং পাঞ্জাব। সূত্র : অনলাইন

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close