Home » খেলা » খুশীর খবর : শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে বিপক্ষে ত্রিদেশী সিরিজের পর দুবাইতে আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

খুশীর খবর : শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে বিপক্ষে ত্রিদেশী সিরিজের পর দুবাইতে আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার অংশগ্রহণে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে দেশের মাটিতে ওয়ানডে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং একই মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টাইগাররা দ্বিপাক্ষিক সিরিজ খেলবে। নতুন খবর হলো, ট্রাইনেশনের আগেই হবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজ।

সীমিত ওভারে দুই সিরিজের পর মাঠে গড়াবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। অর্থাৎ, শ্রীলঙ্কা সিরিজের মাঝেই ট্রাইনেশনের স্বাদ পাবেন দর্শকরা।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সংবাদ মাধ্যমকে বিষয়টি জানিয়েছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তবে শ্রীলঙ্কা সিরিজ এবং ট্রাইনেশনের দিন তারিখ এখনই নির্দিষ্ট করে বলতে পারছেন না সাবেক অধিনায়ক, ‘আমরা দুই-এক দিনের মধ্যে ফিক্সার দিয়ে দিব। দুইটা টি-টোয়েন্টি তারপর ট্রাইনেশন তারপর দুইটা টেস্ট।’

এদিকে দেশের মাটিতে ট্রাইনেশন সিরিজ শেষে হতে না হতেই দুবাইতে আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলার পরিকল্পনা করছে বিসিবি। এরপরেই শ্রীলঙ্কায় আরেকটি ট্রাইনেশন খেলতে যাবে মাশরাফি ও তার দল।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে মার্চে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে কলম্বোয়। সেখানে স্বাগতিকদের প্রতিপক্ষ ভারত ও বাংলাদেশ। ৮ মার্চ থেকে শুরু হওয়া টুর্নামেন্টের ফাইনাল ২০ মার্চ। নামকরণ করা হয়েছে ‘নিদাহাস ট্রফি’।

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ শেষে জুনে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের ইঙ্গিত দিলেন আকরাম, ‘আগামী বছরের মাঝে ওয়েস্ট ইন্ডিজ যাব। এটা সম্ভবত জুনের দিকে। এর আগে আমাদের অনেকগুলো খেলা আছে। আমরা স্টেপ বাই স্টেপ যাব।’ ওয়েস্ট ইন্ডিজে দ্বিপাক্ষিক সিরিজ শেষে আগস্টে সিরিজ খেলতে টাইগারদের অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close