ব্রেকিং:
Home » খেলা » খেলোয়াড় খুঁজে পাচ্ছে না বলেই পাঁচ নতুন মুখ নিয়েছে

খেলোয়াড় খুঁজে পাচ্ছে না বলেই পাঁচ নতুন মুখ নিয়েছে

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়ে ইনজুরিতে পরেন বাংলদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। যার ফলে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েন তিনি। আর তাই তার পরিবর্তে টেস্টের নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ রিয়াদ। আগামী বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর সেই দলে ফিরলেও প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামতে পারছেন না বিশ্বসরো এই অলরাউন্ডার।

এছাড়াও লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন পাঁচ নতুন মুখ। তারা হলেন-আফিফ হোসেন, জাকির হাসান, আরিফুল হক, আবু জায়েদ রাহি ও মেহেদী হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড খেলোয়াড় খুঁজে পাচ্ছে না বলেই পাঁচ নতুন মুখ নিয়েছে। এমনটিই বলেন সাবেক তারকা স্পিনার মোহাম্মদ রফিক।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই বিষয়টা তেমন কিছু নয়। পাঁচজন নতুন মুখ নেওয়ার উদ্দেশ্য এই বাংলাদেশ টিম এখন খেলোয়াড় খুঁজে পাচ্ছে না। আমার কথা হচ্ছে এই যে পাঁচজন, দুইজন একজন করে নিচ্ছেন, নেওয়ার পর দেখা যায় একটা সিরিজ খেলার পর তাদের বাদ দিয়ে দিচ্ছে।

এভাবে বাদ দেওয়া মানে খেলোয়াড়টিকে নষ্ট করে দেওয়া। হিসেব করে দেখেন প্রতি বছর কতোজন খেলোয়াড়ের অভিষেক হচ্ছে। এবং সেই খেলোয়াড়রা কোথায়?’

অন্যদিকে ক্রিকেটারদের নিয়ে দীর্ঘ মেয়াদে পরিকল্পনা হোক, এমনটিই জানালেন তিনি। বলেন, ‘আমি বাংলাদেশের ম্যানেজমেন্টকে একটাই কথা বলবো। সামনে বিশ্বকাপ আছে। এখন থেকেই একটি দল গুছিয়ে প্র্যাকটিস করানো দরকার। বেশি বেশি ম্যাচ খেলানো দরকার।

হারুক। অসুবিধা নেই। কিন্তু এখন থেকেই পরের দলটা তৈরি করতে হবে। সেই চিন্তা করে পুরো টিমই চেঞ্জ করেন। কিন্তু প্ল্যানিং থাকতে হবে। না হলে দেখা যাবে বিশ্বকাপেও নতুন মুখ থাকবে। কারণ, আপনি খেলোয়াড় খুঁজে পাবেন না। ‘

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close