ব্রেকিং:
Home » রাজনীতি » গডফাদারের কারণে আইভী সংকটে: জোনায়েদ সাকি

গডফাদারের কারণে আইভী সংকটে: জোনায়েদ সাকি

আওয়ামী লীগের গডফাদারের কারণে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সংকটে রয়েছেন’ বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক জোনায়েদ সাকি।তিনি বলেন, ‘কিছু গডফাদারের কারণে জনগণের দেশকে একটি দলে পরিণত করেছে আওয়ামী লীগ। আপনাদের মেয়র আইভীও সেই সংকটে।’শুক্রবার বিকালে নারায়ণগঞ্জ বন্দরের ১৯ নম্বর ওয়ার্ডের মদনগঞ্জ তারা ভবনে গণসংহতি আন্দোলনের বন্দর শাখা কার্যালয় ও পাঠাগার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।সাকি অভিযোগ করেন, ‘চাকরি ক্ষেত্রে আপনি আওয়ামী লীগ বা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে না থাকলে এদেশে আপনার চাকরি হবে না।’

তিনি বলেন, ‘গণসংহতি বাংলাদেশের বৃহত্তম জনগণের আন্দোলনের জন্য স্বক্রিয়। সে আন্দোলন জাতীয় কমিটির হোক বা সুন্দরবন রক্ষার, যেখানে দমন-নিপীড়ন- সেখানেই গণসংহতির আন্দোলন।’গণসংহতি আন্দোলনের বন্দর থানা শাখার সভাপতি কাউছার হামিদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা শাখার আহ্বায়ক তরিকুল সুজন, বন্দর থানা শাখার সদস্য সচিব সাঈদ হীরা।উপস্থিত ছিলেন- কবির টিটু, এমদাদ হোসেন, রইছ মুকুল, চঞ্চল মাহমুদ, মশিউর রহমান রির্চাড, জাহিদুল আলম আল জাহিদ, মাহমুদ কলি হারুন, জাহিদ সুজন, রাকিবুল হাসান ও শুভ দেব প্রমুখ।


আরো পড়ুন >> আমানউল্লাহ-নাজিম উদ্দিন আলম আটক

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান এবং নির্বাহী সদস্য নাজিম উদ্দিন আলমকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) আজ শুক্রবার রাত সাড়ে আটটার দিকে মহাখালী ডিওএইচএসের বাসা থেকে ছাত্রদলের সাবেক এই শীর্ষ নেতাদের আটক করা হয়।আমানউল্লাহ আমানের ব্যক্তিগত সহকারী আব্দুস সোবহান স্বপন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।জানা যায়, সন্ধ্যার পর থেকে এ দুই নেতার বাসা ঘেরাও করে রেখেছিল গোয়েন্দা পুলিশ। পরে রাত সাড়ে ৮টার দিকে তাদের আটক করা হয়।এর আগে বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেনকে উত্তরা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ। বেগম খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, বিকাল সাড়ে ৪টার দিকে মোশাররফ হোসেন টঙ্গী থেকে ঢাকায় ফেরার পথে উত্তরার কাছ থেকে সাদা পোশাকে পুলিশ তুলে নিয়ে গেছে তাকে। তবে ছাত্রদলের এই সাবেক নেতাকে আটকের বিষয়ে পুলিশের কোনো ভাষ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।


গত মঙ্গলবার হাইকোর্ট এলাকায় পুলিশের ওপর বিএনপির কর্মীদের হামলার পর থেকে পুলিশ গ্রেপ্তার চালাচ্ছে। প্রথমে গ্রেপ্তার করা হয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে। পরে তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, গণশিক্ষা বিষয়ক সহ-সম্পাদক আনিসুর রহমান খোকন, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার হন। গত চার দিনে গ্রেপ্তারের সংখ্যা ২৭৫ জনের বেশি বলে দাবি বিএনপির।অবশ্য বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী অভিযোগ করছেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শনিবারের সভা বানচাল করতে নেতাদের ধরপাকড় করছে সরকার। আগামীকাল শনিবার রাজধানীর খিলক্ষেতে লি ম্যারিডিয়ান হোটেলের বলরুমে এই সভা হওয়ার কথা।

(ঢাকাটাইমস

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close