Home » খেলা » গোপনীয়তার সাথে ৮ বাংলাদেশী ক্রিকেটার আইপিএলের নিলামে

গোপনীয়তার সাথে ৮ বাংলাদেশী ক্রিকেটার আইপিএলের নিলামে

ভারতের জমজমাট ঘরোয়া লিগে আইপিএলে নিয়মিতই খেলছেন বাংলাদেশি ক্রিকেটাররা। সেখানে কয়েক মৌসুম ধরেই আছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১৬ মৌসুমে আইপিএল মাতিয়েছেন তরুণ পেসার মোস্তাফিজুর রহিম।

তবে দুঃখের বিষয় হল সাকিবকে এবার ছেড়ে দিয়েছে কলকাতা আর মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দেওয়ার পথে ২০১৬ সালের শিরোপা জয়ী সানরাইজার্স হায়দরাবাদ। তবে দল বদল হতে পারে এই দুই বাংলাদেশি ক্রিকেটারের। তবে তাদের স্থান কোথায় হচ্ছে তা নিলামের পর জানা যাবে।

আর এদিকে সুখবর হল ২০১৮ সালের আইপিএলে ৮ বাংলাদেশি নিলামে জায়গা করে নিয়েছে। তবে কারা সেই তালিকায় রয়েছে সে নাম জানায়নি ক্রিকবাজ।

৮ বাংলাদেশিসহ এবারের আইপিএলে মোট ১১২২ জনের সংক্ষিপ্ত তালিকা করেছে বিসিসিআই। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আগামী আইপিএলের নিলাম।

আইপিএলে টানা ৭ বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। ২০১১তে প্রথম আইপিএলে খেলতে যান বাংলাদেশের এ তারকা ক্রিকেটার।

গত মৌসুমেও সাকিবকে ২ কোটি ৮০ লাখ রুপির বিনিময়ে দলে রেখে দিয়েছিল বলিউড অভিনেতা শাহরুখ খানের দলটি। কলকাতার হয়ে ৪৩ ম্যাচে ৪৯৮ রান ও ৪৩ উইকেটের কৃতিত্ব রয়েছে সাকিবের।

অন্যদিকে, ২০১৬ সালের আইপিএলে সানরাইজার্সের হয়ে দারুণ সময় কাটিয়েছিলেন মোস্তাফিজ। ১৬ ম্যাচে ১৭ উইকেট পাওয়ার সুবাদে জিতেছিলেন সেরা উদীয়মান ক্রিকেটারের খেতাব, সঙ্গে ছিল দলের শিরোপাজয়ের আনন্দও।

২০১৭ আইপিএলে অবশ্য পেয়েছেন উল্টো স্বাদ। একটি মাত্র ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। সেটাতে ২.৪ ওভার বল করে ছিলেন উইকেটশূন্য।

এবার তাই মোস্তাফিজের প্রতি খুব একটা আগ্রহ দেখাচ্ছে না সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজি। নাম প্রকাশে অনিচ্ছুক হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির এক কর্মকর্তা জানিয়েছেন, এবারের আইপিএলে তিন ক্রিকেটারকে ধরে রাখার ব্যাপারে আগ্রহী দল, ‘ডেভিড ওয়ার্নার, ভুবনেশ্বর কুমার, শিখর ধাওয়ান- এই তিন ক্রিকেটারই গত কয়েক বছর ধরে দারুণ খেলছে। ২০১৭ সালের স্কোয়াড থেকে এই তিনজনকে ধরে রাখার সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত।’

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close