Home » খেলা » গৌতম গাম্ভীরের পরিবর্তে যাকে দলে নিতে যাচ্ছে কলকাতা

গৌতম গাম্ভীরের পরিবর্তে যাকে দলে নিতে যাচ্ছে কলকাতা

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিক্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়া প্রিমিয়ার লিগ (অাইপিএল)। সবচেয়ে পুরনো এই টুনামেন্ট অাগামী ৪ এপ্রিল থেকে শুরু হবে। এর অাগে গত ৫ জানুয়ারী অনুষ্ঠিত হয়েছে রিটেনশন। অার রিটেনশন তালিকায় রাখা হয়নি কলকাতার সবচেয়ে সফল অধিনায়ক গৌতম গম্ভীরকে।

সম্পন্ন নতুন দল গড়তেই গৌতমকে ছেড়ে দিয়েছে কলকাতা। তবে এবারের আইপিএল নাইট রাইডার্স ধরে রেখেছে দুই ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনকে। চলতি মাসের শেষের দিকেই ২৮ এবং ২৯ জানুয়ারী বসছে নিলামের আসর। যতই দিন অাসছে তত এটাকে নিয়ে তৈরি হচ্ছে নানা নাটক। নিলামে কোন দল কাকে নিবে বা দল কোন ক্রিকেটারদের নিয়ে সাজাবে এটা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। তবে অন্যদের থেকে একটু বেশীই করছে নাইট রাইডার্স কর্মকর্তারা।

এক প্রতিবেদন অনুযায়ী, গম্ভীরের বিকল্প হিসেবে এবার কেন উইলিয়ামসন সঠিক বাছাই হতে পারেন কেকেআরের কর্মকর্তাদের কাছে। সাধারণত টি-টোয়েন্টি ক্রিকেটে খুব বড় নাম নন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান। তবে সংক্ষিপ্ততম ক্রিকেটের ফর্ম্যাটে উইলিয়ামসনের রেকর্ড বেশ ভাল। টি-টোয়েন্টিতে কিউয়ি ব্যাটসম্যানের গড় প্রায় ৩৫।

গত বছর সানরাইজার্স হায়দরাবাদ-এর জার্সিতে আইপিএল-এ সাত ম্যাচ খেলেছিলেন কেন উইলিয়ামসন। সাত ম্যাচে উইলিয়ামসনের গড় ছিল ৪২। স্ট্রাইক রেটও ছিল দেড়শো-রও বেশি।গম্ভীরের বিকল্প হিসেবে এমন এক ক্রিকেটারের সন্ধানে রয়েছেন কেকেআর কর্তারা, যে টপ অর্ডারে নিয়মিত ব্যাট হাতে দলকে ভরসা জোগাতে পারবেন, ধারাবাহিকভাবে।

জাতীয় দলের হয়েও কেন উইলিয়ামসনের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। তাই সব মিলিয়ে গম্ভীরের বিকল্প হিসেবে কেন উইলিয়ামসনকে নিলামে কেকেআর-কে কিনলে অবাক হওয়ার কিছু নেই।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close