Home » খেলা » চার ছক্কার তাণ্ডব চালিয়ে জাকিরের সেঞ্চুরি

চার ছক্কার তাণ্ডব চালিয়ে জাকিরের সেঞ্চুরি

গতকাল মঙ্গলবার বিকেএসপির ৪ নম্বর মাঠে ১৬৯ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছিলেন পূর্বাঞ্চলের অধিনায়ক মমিনুল। আর তাঁর দল ৫ উইকেটে ৩৪০ রান সংগ্রহ করেছিলো। মমিনুল ছাড়াও তাঁর সঙ্গী জাকির হাসান অপরাজিত ছিলেন ৪৭ রানে।

এরপর আজ সকাল ৯টা ৫০ মিনিটে খেলতে নেমে এই দুই ব্যাটসম্যানের ব্যাটে এগিয়ে যেতে থাকে পূর্বাঞ্চল। দারুণ ব্যাটিং করে জাকিরকে সাথে নিয়ে নিজের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মমিনুল।

মমিনুলের পাশাপাশি দারুণ ব্যাটিং করছেন বিপিএলে রাজশাহী কিংসের হয়ে দারুণ পারফর্ম করা জাকিরও। ইতিমধ্যে তুলে নিয়েছেন টুর্নামেন্টে নিজের প্রথম সেঞ্চুরি। বর্তমানে ১০৯ রান করে মমিনুলের সাথে ক্রিজে আছেন তিনি। আর এই দুই ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত পূর্বাঞ্চলের দলীয় সংগ্রহ ৫ উইকেটে ৪৪২ রান।

এর আগে প্রথম দিন টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও লিটন দাস। তবে দলীয় ৪৭ রানে সৌম্যর বলে বোল্ডআউট হয়ে ব্যক্তিগত ২০ রানে ফেরেন লিটন।

এরপর দলীয় ৮০ ও ব্যক্তিগত ৩৩ রানে ইমতিয়াজ হোসেনকে ফিরিয়ে দিয়ে পূর্বাঞ্চলকে বিপদে ফেলেন সাকলাইন সজীব। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি মোহাম্মদ আশরাফুল, ইয়াসির আলী এবং অলোক কাপালি। এই তিন ব্যাটসম্যান যথাক্রমে রান করেছেন ৩৩, ১৩ এবং ১৯।

তবে দ্রুত ৫ উইকেট পড়ে গেলেও ওয়ান ডাউনে নামা মমিনুল ছিলেন অবিচল। দারুণ ব্যাটিং করে আগের দিনই সেঞ্চুরি তুলে নেন তিনি। মিমির পাশাপাশি দারুণ ব্যাটিং করেছেন বিপিএলে দারুণ পারফর্ম করা জাকির হাসানও। ৪৭ রানে অপরাজিত ছিলেন তিনি। আর আজ মমিনুলের সাথে খেলতে নেমেই সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট হাতে নিজেকে প্রমাণ করলেন জাকির।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close