ব্রেকিং:
Home » লাইফ স্টাইল » চুল পড়া রোধে পেয়ারা পাতা !

চুল পড়া রোধে পেয়ারা পাতা !

চুলপড়া রোধে বাজারের রাসায়নিক দ্রব্য মিশ্রিত অনেক ধরনের হেয়ার প্রোডাক্ট ব্যবহার করেছেন। কিন্তু এবার আপনাদের এমন এক প্রাকৃতিক উপাদানের সাথে পরিচয় করিয়ে দিব যা ব্যবহারে চুল পড়া কমাবে। সেটা হল পেয়ারা পাতা।

পেয়ারা পাতার ব্যবহার আপনার কাছে নতুন ও বিস্ময়কর মনে হলেও রূপ বিশেষজ্ঞরা বলছেন, দেশি এই ফল শরীর ও চুলের জন্য যেমন উপকারী তেমনি তার পাতাও উপকারী। পেয়ারা ফলে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ‘বি’ যা চুলের বৃদ্ধি ও পুষ্টিতে সাহায্য করে। আর তাই এই গাছের পাতা নিয়মিত চুলের যত্নে ব্যবহার করলে চুলপড়া রোধ করা সম্ভব।

অনলাইন বিউটি সাইট ‘স্টাইল ক্রেজ ডটকম’-এর এক প্রতিবেদনে চুলের যত্নে কীভাবে পেয়ারা পাতা ব্যবহার করবেন সেই বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে ।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রথমে একটি পাত্রে ১০ থেকে ১৫টি পেয়ারা পাতা ধুয়ে নিতে হবে। এরপর এক লিটার পানিতে ১৫-২০ মিনিট সেদ্ধ করতে হবে। সাধারণ তাপমাত্রায় ঠান্ডা করে পাতা থেকে পানি আলাদা করে নিতে হবে। এবার হাতের আঙুল দিয়ে এই পানি চুলের গোড়ায় লাগিয়ে কিছু সময় ধরে ম্যাসাজ করতে হবে। শেষে ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। নিয়মিত এই রস ব্যবহারে চুলের গোড়া শক্ত হওয়ার পাশাপাশি চুলপড়া রোধ হয়।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close