ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » রাজনীতি » জনগণের সেবার জন্যই রাজনীতি করি : প্রধানমন্ত্রী

জনগণের সেবার জন্যই রাজনীতি করি : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : ঘূর্ণিঝড় ‘মোরায়’ ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সব ধরনের পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। তিনি বলেন, আমরা জনগণের সেবার জন্যই রাজনীতি করি। কেবল সরকারে নয়, বিরোধী দলে থাকতেও যেকোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছি।

বুধবার সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তিনি এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে সরকারি ও বিরোধী দলের একাধিক এমপির লিখিত ও সম্পূরক প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগ আমাদের নিত্যসঙ্গী। কিন্তু সেই দুর্যোগ মোকাবিলার সক্ষমতা আমাদের রয়েছে। এই ধরনের দুর্যোগে মানুষের জীবন রক্ষাই আমাদের প্রথম লক্ষ্য। তাই দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনে যা যা করার তার সবই করা হবে।’

বুধবার সকাল সাতটায় অস্ট্রিয়ার ভিয়েনা সফর শেষে দেশে ফিরেই সংসদ অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী। তার এই ক্লান্তিহীন পরিশ্রমের ভূয়শী প্রশংসাও করেন প্রশ্নকর্তা স্বতন্ত্র এমপি ডা. রুস্তম আলী ফরাজী।

সরকারি দলের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফের সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আরো বলেন, ঘূর্ণিঝড়সহ প্রাকৃতিক দুর্যোগ আসবেই। ঘূর্ণিঝড়, বন্যা, জলোচ্ছ্বাসও হবে। কিন্তু ওই সময় আমাদের প্রথম কর্তব্য মানুষের জীবন রক্ষা করা। আমরা সতর্ক আছি। যখনই ঘূর্ণিঝড়ের আভাস পাই, তখনই কতটুকু ক্ষয়ক্ষতি হতে পারে এবং সেগুলো মোকাবিলায় কার কী করণীয় তা নির্ধারণ করে মানুষের পাশে ছুটে যাই। সব ধরনের আগাম প্রস্তুতি গ্রহণ করি বলেই দুর্যোগ মোকাবিলা করতে আমরা সক্ষম হই।

ঘূর্ণিঝড় মোরায় ক্ষয়ক্ষতির বিবরণ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আল্লাহর রহমতে যে পরিমাণ ক্ষতি হওয়ার কথা ছিল তা হয়নি। সাগরে ভাটা থাকায় ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে। তবে প্রচুর ঘরবাড়ি ধ্বংস হয়েছে, গাছপালা ভেঙে পড়েছে। সরকার ও সচেতন প্রশাসন দুর্যোগ মোকাবিলায় আগাম প্রস্তুতি ও পদক্ষেপ নিয়েছে।

তিনি বলেন, ভিয়েনা সফরে থাকতেই ঘূর্ণিঝড় মোরা মোকাবিলায় সব ধরনের পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছিলেন তিনি। ইতোমধ্যে নৌবাহিনীর দুইটি জাহাজ ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে ত্রাণ তৎপরতাসহ মানুষের জানমাল রক্ষায় পদক্ষেপ নিয়েছে। বিমানবাহিনীর হেলিকপ্টারও প্রস্তুত রয়েছে। প্রয়োজনে সেগুলোকেও ত্রাণ ও পুনর্বাসনের কাজে লাগানো হবে।

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close