ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » শীর্ষ সংবাদ » জামায়াতের হরতাল সফল করলো আওয়ামী লীগ!

জামায়াতের হরতাল সফল করলো আওয়ামী লীগ!

দলের আমিরসহ শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে বৃহস্পতিবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

হরতালে রাজধানীসহ সারাদেশে কোনো সংঘর্ষের ঘটনা না ঘটলেও বিভিন্ন যায়গাত জামায়াত ও শিবিরের নেতাকর্মীদেরকে মিছিল ও পিকেটিং করতে দেখা গেছে।

ব্যপক পুলিশি তৎপরতার কারনে রাজধানীতে জামায়াত বা শিবিরের নেতাকর্মীদেরকে কোথাও বেশিক্ষণ অবস্থান করতে দেখা না গেলেও রাজপথে রয়েছে ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সকালে সরজমিন পরিদর্শনকালে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন গুরত্বপূর্ণ রাস্তার মোড়ে আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের বিপুল নেতাকর্মী অবস্থান নিয়েছে। হরতাল তথা জামায়াতবিরোধী মুহুর্মুহু শ্লোগানে রাজপথ কাঁপাচ্ছেন তারা। এ ছাড়া হরতালে যেকোনো ধরনের নাশকতা এড়াতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিভিন্ন গুরত্বপূর্ণ রাস্তায় সশস্ত্র অবস্থায় অবস্থান গ্রহণ করতে দেখা যায়।

এদিকে ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীদের দিনভর অবস্থান ও স্লোগানের কারনে তারা যেসব যায়গায় অবস্থান নিয়েছে সেসব যায়গায় মানুষের মধ্যে ভীতিকর পরিস্থিতির তৈরি হয়েছে।  জনসাধারণের মনে যেকোনো সময় হরতালকারী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের আশঙ্কা থেকেই ভয়ের সৃষ্টি হয়। যেকারনে দেখা গেছে ঐসব স্থানে যান চলাচল ও মানুসের যাতায়াত অন্যান্য স্থানের তুলনায় ব্যপক হারে কম দেখা গিয়েছে।

অনেকে মনে করছেন জামায়াতের হরতাল আওয়ামী লীগই সফল করে দিচ্ছে।  দেশের বিভিন্ন স্থানেই আওয়ামী লীগ ও ছাত্রলীগকে রাস্তায় নামতে দেখা গেছে।

এদিকে হরতালে আজ রাজধানীতে গাড়ি চলাচল ছিলো খুবই কম।  রাস্তা বেশিরভাগই দখলে ছিলো রিকশা ও সিএনসির।  অন্যদিকে রাজধানীর কিছু স্কুল খুললেও সেগুলোতে শিক্ষার্থী ছিলো খুবই কম।  হরতালে যেকোনো সংঘর্ষের ভয়ে অভিবাবকরা তাদের সন্তানদের স্কুলে পাঠাননি।

অন্যদিকে রাজধানীর বাইরে সারাদেশেই হরতালের প্রভাবে রাজপথগুলো ছিলো বেশিরভাগই ফাঁকা।

উল্লেখ্য,  জামায়াতে ইসলামীর আমির ও সেক্রেটারি জেনারেলসহ প্রায় ৯ জন শীর্ষ নেতাকের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে হরতাল আহ্বান করে সংগঠনটি।  হরতাল চলাকালে একসময় বিএনপিও তাদের হরতালে সমর্থন দেয়।

jagonews24.com

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close