ব্রেকিং:
Home » রাজনীতি » জে এফ-১৭ বিমান থেকে ‘দৃষ্টিসীমার বাইরে’ ক্ষেপণাস্ত্র ছুঁড়ল পাকিস্তান

জে এফ-১৭ বিমান থেকে ‘দৃষ্টিসীমার বাইরে’ ক্ষেপণাস্ত্র ছুঁড়ল পাকিস্তান

পাকিস্তানে তৈরি জেএফ-১৭ জঙ্গিবিমান থেকে সফলতার সঙ্গে ‘দৃষ্টিসীমার বাইরে’ ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে দেশটির বিমান বাহিনী। একে পাকিস্তানি বিমান বাহিনী এবং পুরো জাতির জন্য ঐতিহাসিক ঘটনা বলে উল্লেখ করেছে দেশটির গণমাধ্যম।

গতকাল (শুক্রবার) পাকিস্তানের সোনমিয়ানি ফায়ারিং রেঞ্জ থেকে জেএফ-১৭ বিমান উড্ডয়ন করা হয় এবং বিমান থেকে ধীর গতির লক্ষ্যবস্তুর ওপর ‘বিয়ন্ড ভিজ্যুয়াল রেঞ্জ’ এবং ‘ইনফ্রারেড’ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। পাক বিমান বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বিমান থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্র নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয়।

জেএফ-১৭ বিমান থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের মহড়া দেখছেন এয়ার চিফ মার্শাল সোহেল আমান (বামে)


পাকিস্তান বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল সোহেল আমান সরাসরি এ মহড়া দেখেন। মহড়ায় বিমান পরিচালনা ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জন্য অত্যন্ত উঁচুমানের প্রযুক্তি ব্যবহার করা হয়।

অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় পাক বিমান বাহিনীর প্রধান সোহেল আমান অসাধারণ এ শক্তি অর্জনের জন্য আল্লাহর শুকরিয়া আদায় করেন। তিনি বলেন, আজকের ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাধ্যমে প্রমাণিত হলো জেএফ-১৭ বিমান যুদ্ধক্ষেত্রে বহুমূখী ভূমিকা পালনের ক্ষমতা রাখে। তিনি এ বিমানকে পাকিস্তানি সামরিক বাহিনীর মেরুদণ্ড হিসেবে উল্লেখ করেন। বিমানটি তৈরিতে পাকিস্তান ও চীনের যেসব কর্মী ভূমিকা রেখেছেন তাদেরও প্রশংসা করেন এয়ার চিফ মার্শাল সোহেল আমান।#

পার্সটুডে

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close