Home » খেলা » জয়ের পথে সাকিবের কেরেলা কিংস -লাইভ দেখুন এখানে

জয়ের পথে সাকিবের কেরেলা কিংস -লাইভ দেখুন এখানে

বিভিন্ন দেশের হাই-ভোল্টেজ ম্যাচগুলোর কারণে তারকা ক্রিকেটারদের বিশ্রামের সুযোগ নেই। একটা টুর্নামেন্ট শেষ হওয়া মাত্রই আরেকটি টুর্নামেন্টে অংশ নিতে হয় ক্রিকেটারদের।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর্দা নামার একদিন পরই শুরু হওয় ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের টি-১০ লিগ। শারজাহ আনুষ্ঠিত টুর্নামেন্টটি চলবে চারদিন।

এদিকে টি-১০ লিগের প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় পায় কেরালা কিংস। বেঙ্গল টাইগার্সকে হারায় ৮ উইকেটের ব্যবধানে। শুক্রবার রাতে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবি লিজেন্ডসের বিপক্ষে মাঠে নামে সাকিব-মরগানরা। এই ম্যাচে আগের ম্যাচের ঠিক উল্টো চিত্র।

পাঞ্জাবিদের কাছে ৮ উইকেটের ব্যবধানে হেরে গেছে কেরালা। হারলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে তারা। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে শনিবার (১৬ ডিসেম্বর) রাতে প্লে-অফে তারা খেলতে নেমেছে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে থাকা টিম শ্রীলঙ্কার বিপক্ষে।

শুক্রবার রাতে কেরালা কিংস প্রথমে ব্যাট করতে নেমে পল স্টার্লিং এর ২৯ বলে ৪ চার ও ৩ ছক্কায় করা ৪৬ রান, ইয়ান মরগানের ২১ ও নিকোলাস পুরানের অপরাজিত ২০ রানে ভর করে ১১৪ রান সংগ্রহ করে। সাকিব আল হাসান ব্যাট করতে নেমে ৬ বলে ১ চারে ৭ রান করেন।

১১৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি শোয়েব মালিকের পাঞ্জাবি লিজেন্ডসকে। অধিনায়ক শোয়েব মালিকের ২৫ বলে ৬ চার ও ৪ ছক্কায় করা অপরাজিত ৬০ রানের ঝড়ো ইনিংসে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় তারা।

উমর আকমল ১৩ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩১ রান করেন। কালোর্স ব্রেথওয়েট করেন অপরাজিত ১০ রান।সাকিব আল হাসান ১ ওভার বল করে ১৪ রান দিয়ে উইকেটশূন্য থাকেন।

খেলাটি সরাসরি দেখতে পাবেন আমাদের নিচের ভিডিওতে

লাইভ দেখুন নিচে


কেউ খেলাটি এখানে দেখতে না পেলে সরাসরি নিচের পেইজে দেখতে পাবেন 🙂

এখানে ক্লিক করুন

 

এই মুহুর্তে অন্যরা যা পরছেন…

সবচেয়ে অযোগ্য ক্রিকেটারদের বিশ্ব একাদশে খালেদ মাহমুদ সুজন

প্রতিটি দেশেই কিছু অযোগ্য ক্রিকেটার থাকেন। যাদের কল্যাণে জেতা দলও অনেক সময় পরাজিত হয়। বিশ্বের সব দেশেই কম বেশি অযোগ্য ক্রিকেটার থাকেন। আর এ নিয়ে সম্প্রতি ভারতীয় গণমাধ্যম ক্রিকেট কান্ট্রি সর্বকালের সবচেয়ে অযোগ্যদের নিয়ে একটি বিশ্ব একাদশ গড়েছে।

দলটিতে বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা সুজনকে লেখক অনিন্দ দত্ত রেখেছেন দ্বাদশ ব্যক্তি হিসেবে। অনিন্দ লিখেছেন, ‘অধিনায়কত্ব করতে গিয়ে বিজয়ানন্দ খুব বেশি ক্লান্ত বা অন্য কিছুতে ব্যস্ত হয়ে গেলে খালেদ মাহমুদকে অধিনায়ক হিসেবে কাজে লাগানো যাবে।

আসলে তিনি তো সত্যিকারের একজন অলরাউন্ডার। বাংলাদেশের হয়ে ১২ টি টেস্ট খেলে নেতৃত্ব দিয়েছেন নয়টিতেই। মনে না রাখলেও চলবে যে সেই নয়টা টেস্টের মধ্যে নয়টিতেই হেরেছে বাংলাদেশ।’

সুজন ছাড়াও একাদশে আছেন বাংলাদেশের সাবেক কোচ ট্রেভর চ্যাপেল। আম্পায়ার হিসেবে রাখা হয়েছে শাকুর রানা ও বাপু জোশিকে।

লেখায় বলা আছে, চাইলে একাদশে স্টুয়ার্ট বিনিকে সরিয়ে সুজনকে জায়গা দেওয়া যায়, ‘একটা নবীন দেশ হিসেবে না হয় সুজনের দলের পারফরম্যান্স মেনে নেওয়াই যায়। তবে, ১২ টেস্টে তাঁর ১২ ব্যাটিং গড় আর ৬৪ ব্যাটিং গড় কতটা মেনে নেওয়া যায় আমার ঠিক জানা নেই। চাইলে একাদশে তাকে স্টুয়ার্ট বিনির জায়গায় অলরাউন্ডার হিসেবেও খেলানো যায়। সেটা না হলেও, পানি টানার মহাগুরুত্বপুর্ণ কাজটা তো তিনি করতেই পারবেন।’

অযোগ্য টেস্ট দল: বিজয়ানন্দ গাজাপতি রাজু (অধিনায়ক), রব কুইনি, ট্রেভর চ্যাপেল, উসমান আফাল, জ্যাক ইকিন, স্টুয়ার্ট বিনি, রিচার্ড ব্ল্যাকি (উইকেটরক্ষক), লোনওয়াবো সোৎসোবে, জন ওয়াটকিন্স, মার্ক হাসলাম, রবার্ট কেনেডি, খালেদ মাহমুদ সুজন (দ্বাদশ ব্যাক্তি)।

আম্পায়ার: শাকুর রানা, বাপু জোশি।-tnewsbd24.net

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close