Home » খেলা » টি-২০ তে শুধু একজনের উপরই ভরসা মাশরাফির। দেখুন কে সে?

টি-২০ তে শুধু একজনের উপরই ভরসা মাশরাফির। দেখুন কে সে?

গত এপ্রিলে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে টি-টোয়েন্টি থেকে অবসর নেন মাশরাফি। তার জায়গায় আগামী বৃহস্পতিবারের প্রথম ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন সাকিব। এর আগে চারটি টি-টোয়েন্টিতে দেশকে নেতৃত্ব দেওয়া অলরাউন্ডারের ওপর নিজের আস্থার কথা জানান মাশরাফি।

“আমার মনে হয়, সেরা ব্যক্তিই আছে এখানে- সাকিব। নতুন সিরিজ শুরু হবে আবার। টেস্ট, ওয়ানডেতে যা হয়েছে তা ভুলে যদি নতুন সিরিজে যদি আমরা শুরু থেকে ইতিবাচক ক্রিকেট খেলতে পারি তাহলে ভালো করব। ”

দক্ষিণ আফ্রিকা সফরে হেরে চলা দলকে উজ্জীবিত করার কঠিন পরীক্ষা দিতে হবে সাকিবকে। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে দিতে হবে দৃঢ়তার পরীক্ষা। মাশরাফি জানান, অন্য সতীর্থরা এগিয়ে এলে এই পরীক্ষায় উতরে যাওয়া কঠিন হবে না সাকিবের জন্য।

“সাকিবের দৃঢ়তার পরীক্ষার কিছু নাই। আমার মনে হয়, সে সব জায়গাতেই চ্যাম্পিয়ন ছিল। অধিনায়ক বা খেলোয়াড় হিসেবে ও আমাদের সেরা একজন। অবশ্যই ওর একার দ্বারা এটা সম্ভব হবে না। যদি দল হিসেবে সবাই খেলতে পারে তাহলে অবশ্যই সম্ভাবনা আছে। ”

এর আগে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার সাথে মুশফিকের নেতৃত্বে দুই টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হয়। তারপরে দক্ষিণ আফ্রিকার সাথে মশরাফির নেতৃত্বে জয়ের আশায় ওয়ানডে সিরিজে মাঠে নামে। কিন্তু সেখানেও লজ্জা জনক ভাবে হোয়াইট ওয়াশ হয়। এখন দেখার বিষয় সাকিবের নেতৃত্বে টি-২০ সিরিজে বাংলাদেশ কি করতে যাচ্ছে।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close