ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » খেলা » ঠিক হয়েছে বাংলাদেশ-ভারত ম্যাচের আম্পায়্যারদের তালিকা, রয়েছেন যারা : সতর্কও আইসিসিও

ঠিক হয়েছে বাংলাদেশ-ভারত ম্যাচের আম্পায়্যারদের তালিকা, রয়েছেন যারা : সতর্কও আইসিসিও

 

স্পোর্টস ডেস্ক:  ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ, যে ম্যাচের কথা মনে হলে এখনও ক্ষোভের আগুনে পুড়তে হয় বাংলাদেশি সমর্থকদের। পক্ষপাতদুষ্ট আম্পায়ারিংয়ের শিকার হয়ে ঐ ম্যাচে পরাজয় বরণ করে নিতে হয়েছিল বাংলাদেশকে।

একটু ফিরে যাওয়া যাক প্রায় আড়াই বছর আগের ম্যাচটিতে। প্রথমে ব্যাট করতে নামা ভারতের ইনিংসের ৪০তম ওভারে বাংলাদেশি পেসার রুবেল হোসেনের ফুলটসে উড়িয়ে মারেন ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা। উড়ন্ত বলকে তালুবন্দি করে ক্যাচের আবেদন জানান ইমরুল কায়েস।

কিন্তু আম্পায়ারদ্বয় ডেলিভারিকে নো বল আখ্যা দিয়ে নট আউট সিগন্যাল দেখান। টিভি রিপ্লেতে দেখা যায়, ডেলিভারিটি নো বল ছিল না এবং রোহিত পরিষ্কার আউট ছিলেন। পরবর্তীতে ম্যাচ জয়ী ইনিংস খেলে ভারতের নায়ক বনে যান রোহিত শর্মা।

শুধু এই সিদ্ধান্তই নয়। ঐ ম্যাচে আরও কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত প্রদান করে বাংলাদেশকে ম্যাচ থেকেই ছিটকে দেন ম্যাচটির দায়িত্বে থাকা দুই অনফিল্ড আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড।

সময় গড়াতেই আবারও আরও একটি আইসিসি আসরের নকআউট পর্বে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। ঘুরেফিরেই তাই আম্পায়ারিংয়ের ব্যাপারটা আলোচনায় আসছেই। তবে স্বস্তির সংবাদ, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকছেন না আলিম দার বা ইয়ান গোল্ডের কেউই।

হাই ভোল্টেজ এই ম্যাচে অন ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন রিচার্ড ক্যাটেলবোরো এবং কুমার ধর্মসেনা। পাশাপাশি থার্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন নাইজেল লং এবং ক্রিস ব্রড থাকবেন ম্যাচ অফিসিয়াল। বহুল আকাঙ্ক্ষিত বাংলাদেশ-ভারত সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

উল্লেখ্য, প্রথম সেমিফাইনালে অন ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন মারাইস এরাসমান ও রড টাকার। থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন ব্রুস অক্সেনফোর্ড এবং অ্যান্ডি পাইক্রফট থাকবেন ম্যাচ অফিসিয়াল হিসেবে।

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close