ব্রেকিং:
Home » খেলা » ডিপিএলে অাজ ১০৪ রান করে অনেক দিন পর রেকর্ড গড়লেন অাশরাফুল

ডিপিএলে অাজ ১০৪ রান করে অনেক দিন পর রেকর্ড গড়লেন অাশরাফুল

মোহাম্মাদ অাশরাফুল! বাংলাদেশ জাতীয় দলের এই সাবেক অধিনায়ক ক্রিকেট বিশ্বে একটি অাইডলের নাম।মোহাম্মদ আশরাফুল মানেই দারুণ ক্রেজ। তিনি মাঠে নামলেই ভক্তরা উদগ্রীব হয়ে থাকেন কি করছেন, তা জানার জন্য। মাত্র ১৭ বছর বয়সে অান্তজাতীক ক্রিকেটে অভিষেক হওয়া এই ক্রিকেটার ক্রিকেট ইতিহাসের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিযান।

বর্তমানে তিনি জাতীয় দল থেকে নিষিদ্ধ অাছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ ফিক্সিংয়ের অভিযোগে নিষিদ্ধ হন তিনি। তিন বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর গত বছরই ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। চলতি বছর আগস্টেই কেটে যাবে তার ওপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের নিষেধাজ্ঞাও।


এরপরই তিনি বিপিএলসহ আন্তর্জাতিক ক্রিকেটে খেলার জন্য নিজেকে প্রস্তুত করতে পারবেন। তারই ধারাবাহিতায অাজ ঢাকা প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রিড়া চক্রের হয়ে খেলছেন তিনি। অাজ ব্যাট হাতে চমৎকার ব্যাটিং করেছেন তিনি। কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলছেন তিনি। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগেই দু’টি ম্যাচ খেলে ফেলেছেন বাংলাদেশের লিটল মাস্টার।

প্রথম দুই ম্যাচে আশরাফুলের ব্যাট খুব একটা হাসেনি। প্রথম ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে করেছেন ১৪ রান। বল হাতে নিয়েছেন ১ উইকেট। দ্বিতীয় ম্যাচে আবাহনীর বিপক্ষে করেছেন ২৫ রান। এবার হেসেছে আশরাফুলের ব্যাট। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে ছন্দে ফিরেছেন।


১৩১ বল খেলে ১০৪ রানের ইনিংস খেলেছেন টেস্ট ক্রিকেটে সর্ব কনিষ্ট এই সেঞ্চুরিয়ান। যে ইনিংসটি ১১ বাউন্ডারিতে ইনিংসটি সাজান তিনি। শেষ পর্যন্ত আরাফাত সানির বলে ফরহাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান আশরাফুল। অার অাজ ১০৪ রানের ফলে অারো একটি ইতিহাস গড়লেন অাশরাফুল। লিস্ট এ ক্রিকেটে ৫ হাজার রানের মালিক হয়েছেন তিনি। লিস্ট-এ ক্রিকেটে ২৩১ ইনিংসে ৫০৫৪ রান করেছেন তিনি। ৬ সেঞ্চুরি সহ ২৭ হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close