Home » খেলা » তবে কি এবার বল হাতে দেখা যাবে তামিমকে?

তবে কি এবার বল হাতে দেখা যাবে তামিমকে?

বাংলাদেশের ক্রিকেটের সর্বকালের সেরা ওপেনার বলা হয় ড্যাসিং ওপেনার তামিম ইকবালকে। তার ব্যাটের দিকেই চেয়ে থাকে ক্রিকেট পাগলরা। ব্যাট হাতে ২৮ বছর বয়সি এ ক্রিকেটার বরাবরই ফর্মে। তার জাদুকরী ব্যাটের উপর ভয় করেই বাংলাদেশ বহু জয় পেয়েছে।

গত ১০ বছরে জাতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে টানা খেলে যাওয়া এই হার্ডহিটার ব্যাটসম্যান, এবার দলের প্রয়োজনে বোলিংয়ের দায়িত্বটাও নিতে যাচ্ছেন।

ত্রিদেশীয় সিরিজের আগে নেটে বোলিং করেছেন বাঁ-হাতি এই ওপেনার। শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেট অনুশীলনে বোলিং করেন তামিম।

যদিও এর আগেও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে বিভিন্ন সময় দলের প্রয়োজনে বোলিংয়ের ভূমিকা রেখেছেন এই ক্রিকেটার।

ব্যাটসম্যান হিসেবে টেস্ট এবং ওয়ানডের ২২৬ ম্যাচে ১৭টি সেঞ্চুরিসহ ৯৬৫২ রান করেন দেশ সেরা এই ওপেনার। উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে সফলতা পেলেও বোলার হিসেবে সাফল্যের দেখা পাননি তামিম। টেস্ট ও ওয়ানডে মাত্র ৬ ওভার বোলিং করেছেন। উইকেটের দেখা মেলেনি তামিমের এখনও একটাও।

ব্যাটসম্যান হিসেবে দেশের অন্যতম সেরা এই সফল ব্যাটসম্যান এখন হয়ত বোলার হিসেবেও আবির্ভূত হচ্ছেন। সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন যে ত্রিদেশীয় সিরিজেই হয়তো বোলিং করতে দেখে যেতে পারে দেশ সেরা এই সফল ব্যাটসম্যানকে!

এই মুহুর্তে অন্যরা যা পরছেন…

আইপিএল নিলামে আকাশ ছোঁয়া দামের ৮ ক্রিকেটারের নাম প্রকাশ-

আগামী এপ্রিলে বসতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসর। আসন্ন এ আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২৮ ও ২৯ জানুয়ারি। আইপিএলের নতুন নিয়মের কারণে দলগুলোকে অনিচ্ছা সত্ত্বেও ছেড়ে দিতে হবে পছন্দের কয়েকজন খেলোয়াড়কে। তাই এবারের নিলাম দলগুলোর জন্য অনেক গুরুত্বপূর্ণ আর খেলোয়াড়দের জন্য তো বটেই।

নতুন নিয়মের বলি হবেন কেউ কেউ। উল্টোটাও দেখা যাবে, বেশি দামে নতুন দলে যোগ দিবেন কোনো কোনো খেলোয়াড়। দেখে নিন এবার কাদের জন্য বেশি দাম হাকবে দলগুলো-

রশিদ খান: আফগানিস্তানের এই স্পিনার শেষ আইপিএলে চমকে দিয়েছেন। প্লেঅফে সানরাইজার্সকে ওঠানোর পিছনে তার অবদান ছিল অনেকটাই। নিলামে ভালো দাম পেতে পারেন তিনি।

ক্রিস লিন: অস্ট্রেলিয়ার এই বিধ্বংসী ওপেনারকে এবারে ছেড়ে দিয়েছে নাইট রাইডার্স। কাঁধের চোটে গত আইপিএলকে মাঝপথেই ছেড়ে যেতে হয়েছিল লিনকে। বাউন্ডারি লাইনে লিনের মতো ফিল্ডার খুব কমই দেখা যায়।

কলিন মুনরো: নিউজিল্যান্ডের অন্যতম নির্ভরযোগ্য ক্রিকেটার কলিন মুনরো। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে এক মাত্র মুনরোরই তিনটি শতরান আছে। আসন্ন নিলামে কলিনের যে দাম চড়বে তা এক প্রকার নিশ্চিত।

এভিন লুইস: কম সময়ের মধ্যে টি২০ সার্কিটে বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছেন ওয়েস্ট ইন্ডিজের এভিন। ইতোমধ্যে তার নামের পাশে দুটি আন্তর্জাতি টি২০ শতরান আছে। নিলামে নজর থাকবে লিউয়িসের দিকেও।

বেন স্টোকস: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার বেনের গত আইপিএলে দাম উঠেছিল ১৪.৫ কোটি। গত আইপিএলে পুণেকে বেশ কিছু ম্যাচ একার হাতে জিতিয়েছিলেন বেন।

ক্রুনাল পান্ডে: গত কয়েক মৌসুমে মুম্বাই ইন্ডিয়ন্সের সমর্থকদের মুখে মুখে ক্রুনালের নাম। ভাই হার্দিককে ধরে রাখলেও ক্রুনাল পান্ডেকে ছেড়ে দিয়েছে নীতা অম্বানির দল। একাদশ আইপিএলে নিলামে অলরাউন্ডার হিসেবে ক্রুনালকে দলে পেতে ঝাঁপাবে বহু দলই। ফলে সদ্য বিবাহিত ক্রুনালের দাম যে বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

লোকেশ রাহুল: কাঁধের চোটে গত মৌসুমের আইপিএলে খেলতে পারেননি রাহুল। তবে গত মৌসুমে না খেললেও চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা রাহুল যে কোনো দলের বড় ভরসা হয়ে উঠতে পারেন।

যুজবেন্দ্র চাহাল: বর্তমানে ভারতীয় দলের অন্যতম সেরা স্পিনার যুজবেন্দ্র। গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সি গায়ে বহু ম্যাচে নিজের ভেল্কি দেখিয়েছেন এই স্পিনার। আশ্চর্যজনকভাবে চাহালকে ধরে রাখেনি আরসিবি। নিলামে চাহালের চড়া দাম উঠবে তা বলাই যায়।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close