Home » রাজনীতি » তাবিথের সাজানো মাঠে কাঁটা হয়েছেন রিপন!

তাবিথের সাজানো মাঠে কাঁটা হয়েছেন রিপন!

শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। এ বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে দলীয় প্রার্থী নিয়ে আলোচনা হবার কথা রয়েছে। এর মাধ্যমে চূড়ান্ত হতে পারে প্রার্থী। তাই এ বৈঠকের দিকে তাকিয়ে আছেন মেয়র পদে বিএনপির প্রার্থীরা।
দলীয় সূত্র জানিয়েছে, বিএনপি থেকে মেয়দ পদে বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী আলোচনায় আছেন। এর মধ্যে আগের বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল পিন্টুর ছেলে তাবিথ আওয়াল ছাড়াও আছেন বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, এমবিএ এসোসিয়েশনের সভাপতি শাকিল ওয়াহেদ, রুমিন ফারহান। তবে সবার মধ্যে তাবিথ আওয়ালই এগিয়ে আছেন।


জানা গেছে, এর আগে গেলো ১২ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হয়। তবে ওই বৈঠকে রংপুর সিটি নির্বাচন, অভ্যন্তরীণ ও জাতীয় রাজনৈতিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। ঢাকা উত্তর সিটি নির্বাচন নিয়ে সেভাবে আলোচনা হয়নি।
এদিকে, নির্বাচনী মাঠে বিএনপির প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের নাম এগিয়ে থাকলেও রিপনের নামও বেশ আলোচনায় আছে। অন্যদের নাম শোনা গেলেও এগুলো রাজনীতিতে তাদের ব্যক্তিগত পরিচিতি বাড়ানোর কৌশল বলে মনে করছেন বিএনপি নেতা-কর্মীরা।
বিএনপির কয়েকটি সূত্র জানিয়েছে, বয়সের দিক থেকে তাবিথ আউয়াল তরুণ। এছাড়া সরাসরি তার বাবা আবদুল আউয়াল মিন্টুর হাত ধরে রাজনীতিতে এসেছেন। দলে বেশ সক্রিয়ও আছেন তিনি। গতবারের নির্বাচনের অভিজ্ঞতা তাকে এগিয়ে রেখেছে।
তবে হঠাৎ করেই আসাদুজ্জামান রিপন নির্বাচনের আগ্রহ প্রকাশ করায় ও প্যারাডাইজ কেলেঙ্কারিতে তাবিথের নাম থাকায় বিএনপি প্রার্থী চূড়ান্ত করতে গিয়ে নতুন করে ভাবছে। এ বিষয়ে আসাদুজ্জামান জানান, ‌‘বুধবার মেয়র পদে নির্বাচনের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে আগ্রহ প্রকাশ করেছি। তিনি মনোনয়ন দিলে নির্বাচন করবো। বা দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই কাজ করবো। চেয়ারপারসনের সিদ্ধান্তই চূড়ান্ত।

বিএনপির সংকটকালীন সময়ে মুখপাত্রের দায়িত্ব পালনকারী এ নেতাকে ডিএনসিসিতে প্রার্থী করা হবে কিনা তা আজ রাতে বৈঠকের পর জানা যাবে।
এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, তাবিথ আওয়াল গতবার নির্বাচন করেছে। সেদিক থেকে অভিজ্ঞ ও পোক্ত।
তিনি বলেন, চেয়ারপারসন দলের স্থায়ী কমিটিকে প্রার্থী নির্বাচনের দায়িত্ব দিয়েছেন। তারা প্রার্থী চূড়ান্ত করবেন। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করবো না।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ সময় ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি এবং ২৬ ফেব্রুয়ারি এ উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
আরটিভি

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close