Home » খেলা » নতুন তামিম ইকবালের সন্ধান বাংলাদেশে

নতুন তামিম ইকবালের সন্ধান বাংলাদেশে

গত কয়েক বছরে ঘরোয়া পর্যায়ে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন তুষার ইমরান এবং বিসিবির নির্বাচকরাও নিয়মিত তাকে অগ্রাহ্য করে যাচ্ছেন! এই ধারাবাহিকতার নতুন দৃশ্যে বৃহস্পতিবার চলতি বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) নিজের ২৫তম প্রথম শ্রেণির সেঞ্চুরি করলেন তুষার ইমরান।

প্রথম শ্রেণির ক্রিকেটে এতো সেঞ্চুরি নেই আর কোনো বাংলাদেশির। দেশের ক্রিকেটে আর এক তামিম ইকবালের নাম তুষার ইমরান। তার রেকর্ডের দিনে সেঞ্চুরি করেছেন মোসাদ্দেক হোসেনও।


বিসিএলে তুষার ইমরান খেলছেন প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে। বিকেএসপিতে তাদের প্রতিপক্ষ ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। এই ম্যাচে আগে ব্যাটিং করে ৫৪৬ রান করে ইসলামী ব্যাংক। ডাবল সেঞ্চুরি করেন মুমিনুল হক। জাকির হাসান করেন সেঞ্চুরি।

জবাব দিতে নেমে ব্যাটিং করছে প্রাইম ব্যাংক। ৭৭ ওভার শেষে তারা করেছে তিন উইকেটে ২৭৭ রান। সেঞ্চুরি করেছেন তুষার ইমরান ও মোসাদ্দেক হোসেন।


সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগে ৫৩.৮৫ গড়ে ছয় ম্যাচে ৩৭৭ রান করেছিলেন তুষার। সেঞ্চুরি করেছিলেন একটি এবং তার ব্যাট থেকে হাফ সেঞ্চুরি এসেছিলো চারটি। ২০১৭ সালের বিসিএলের ছয় ম্যাচে তুষার ইমরানের ব্যাট থেকে এসেছিলো ৯১.৩৭ গড়ে ৭৩১ রান! ওই আসরে দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু নির্বাচকরা তারপরও ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যানকে কোনো গুরুত্বই দেননি।


একজন ক্রিকেটারের জাতীয় দলের পথ সুগম হয় ঘরোয়া পর্যায়ে ভালো পারফর্ম্যান্স করার পর। কিন্তু তুষার ইমরান বছরের পর বছর ধরে সেটা করে এলেও কেনো বিসিবির নির্বাচকরা তা গুরুত্ব দিচ্ছেন না, তা এক বিস্ময়কর ব্যাপারই বটে।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close