ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » আন্তর্জাতিক » নেকড়ে জেগে উঠেছে : লন্ডন হামলার পর আইএস সমর্থকদের উল্লাস

নেকড়ে জেগে উঠেছে : লন্ডন হামলার পর আইএস সমর্থকদের উল্লাস

লন্ডনে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় উল্লাসে মেতে উঠেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সমর্থকরা। ‘নেকড়ে জেগে উঠেছে’ উল্লেখ করে আইএস সমর্থকদের উল্লাসের খবর দিয়েছে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী মার্কিন সংস্থা সাইট ইনটেলিজেন্স।

দুই সপ্তাহ আগে লন্ডনের ম্যানচেস্টারে মার্কিন সংগীত শিল্পী আরিয়ানা গ্রান্ডের কনসার্টে জঙ্গি হামলায় ২৩ জনের প্রাণহানির পর মধ্যপ্রাচ্যের এই জঙ্গিগোষ্ঠী যুক্তরাজ্যে আবারও হামলার হুমকি দিয়েছিল। সেই হুমকির কয়েকদিনের মধ্যেই শনিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে লন্ডন ব্রিজে সাদা রঙয়ের ট্রাক নিয়ে হামলা চালায় তিন সন্ত্রাসী। পথচারীদের ওপর চালিয়ে দেয়া হয় ট্রাক।

ট্রাক থেকে নেমে লন্ডন ব্রিজের কাছের বোরো মার্কেটে ছুরি নিয়ে হামলা চালায় তারা। এসময় অন্তত ৭ জনের প্রাণহানি ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ৪৮ জন। পরে পুলিশের গুলিতে নিহত হয় ওই তিন হামলাকারীও।

london

মধ্যপ্রাচ্যের এই জঙ্গিগোষ্ঠীর একটি চ্যানেলে লোন উলফ (একজনের হামলা ) স্টাইলে যানবাহন চালিয়ে দিয়ে ক্রুসেডারদের হত্যার আহ্বান জানানো হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে আইএস জঙ্গিরা লন্ডন ব্রিজের ওই তিন হামলাকারী; যারা গাড়ি চালিয়ে দেয়ার পর ছুরি হামলা চালিয়েছে, তাদের প্রশংসা করেছে।

তবে লন্ডনের এই হামলার বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে দায় স্বীকার করেনি আইএস। জঙ্গিগোষ্ঠী আইএসের সাপ্তাহিক ম্যাগাজিন আল নাবা গত মাসের ম্যানচেস্টার হামলাকারীর প্রশংসা করে একটি নিবন্ধ প্রকাশ করে।

এই নিবন্ধে যুক্তরাজ্য ও অন্যান্য ক্রুসেডার দেশগুলোতে হামলা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।

সূত্র : দ্য সান।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close