Home » খেলা » নেট থেকে সোজা দৌড়ে মাঠে সাব্বির

নেট থেকে সোজা দৌড়ে মাঠে সাব্বির

মাঠের লড়াইয়ে নামার আগে নেটে প্রাকটিস করার জন্য ইনডোরে গিয়েছিলেন সাব্বির রহমান রুম্মন। তার ধারণা ছিল যেহেতু দিনের আরও প্রায় ২২/২৩ ওভার বাকি, সো এই সময়টা কোনো উইকেট না হারিয়ে সুন্দর ভাবেই কাটিয়ে দিবে বাংলাদেশ। সেই চিন্তা থেকেই বাংলাদেশ দলের ইনিংস শুরুর আগে ইনডোরে নেট প্রাকটিসে যান সাব্বির।

কিন্তু বোলিংয়ে অসাধারণ খেলা বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে রীতিমতো পর্যদুস্ত। ইনিংসের দুই ওভারে তামিম ইকবাল এবং মুমিনুল হক সৌরভের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা।

বৃহস্পতিবার শুরু হওয়া ঢাকা টেস্টে ২২২ রানে শ্রীলংকাকে অলআউট করে দেয় বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বোলিং তোপের মুখে পড়ে যায় টাইগাররা।

ইনিংসের শুরুর ওভারে সুরঙ্গা লাকমলের বলে সোজা ব্যাটে খেলতে গিয়ে উইকেটের উপর ক্যাচ তুলে দেন তামিম ইকবাল। মাত্র ৩ বলে ৪ রান করে ফেরেন দেশের সেরা এই ওপেনার।

তামিমের বিদায়ের পর ভরসা ছিল টেস্ট স্পেশালিস্ট মুমিনুলকে সঙ্গে নিয়ে ইনিংস সামলাতে পারবেন ইমরুল কায়েস। কিন্তু ইনিংস মেরামতের পরিবর্তে মুমিনুলকে আউট করে সাজঘরে পাঠালেন এই ওপেনার। মূলত ইমরুলের কলে সাড়া দিতে গিয়ে রান আউটের ফাঁদে পড়েন চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করা মুমিনুল।

মাত্র ৪ রানে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ দল যখন চরম বিপর্যয়ে ঠিক তখন টিম বয় নাসিরকে দিয়ে ইনডোর থেকে সাব্বিরকে ডেকে আনে টিম ম্যানেজমেন্ট। নেট প্রাকটিস করার জন্যে ইনডোরে যেতে না যেতেই দৌড়ে ড্রেসিংরুমে ফিরতে হয় সাব্বির রহমান রুম্মনকে। ড্রেসিংরুমে থেকে সাব্বির এখন প্রহর গুনছেন মাঠে নামার।

কারণ ইতিমধ্যে উইকেট বিলিয়ে দিয়ে ফিরেছেন মুশফিকুর রহিম। সুরঙ্গা লাকমলের বলটিকে ছেড়ে দিয়ে বড় ভুল করে ফেলেন মুশফিক। উইকেট বরাবর আসা বলটি মুশফিকের উইকেট ভেঙ্গে দেয়। দীর্ঘসময় কাপাকাপি করার পর শেষ পর্যন্ত নিজের ভুলে আউট হলেন দেশের এই তারকা ক্রিকেটার।

মিরপুরের উইকেটে শ্রীলংকান বোলারদেরসামনে কাঁপাকাপি করতে করতেই দিন শেষ করেন লিটন-মিরাজরা।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close