ব্রেকিং:
Home » রাজনীতি » নেতাদের জিজ্ঞাসা>>খালেদা না থাকলে দল চালাবে কে?

নেতাদের জিজ্ঞাসা>>খালেদা না থাকলে দল চালাবে কে?

বিএনপির বর্তমান কমিটির প্রথম জাতীয় নির্বাহী কমিটির সভা বসছে কিছুক্ষণ পর। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে সামনে রেখে এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। বৈঠক থেকে আগামী দিনের আন্দোলন কর্মসূচি, রায় বিপক্ষে গেলে দল চালাকে কে এসব কর্মকৌশল নিয়ে আলোচনা হবে বলে নির্বাহী কমিটির নেতারা জানিয়েছেন। সারাদেশ থেকে আসা কমিটির সদস্যদের পরামর্শের আলোকে দলের নীতিনির্ধারকরা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিবে এমনটাই আশা তাদের।

কয়েকজন নেতার সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে। শনিবার রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হচ্ছে বিএপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক।


নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক শিকদার ঢাকাটাইমসকে বলেন, ‘গঠনমূলক কর্মসূচির পাশাপাশি আগামীতে নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে কথা বলবেন শীর্ষ নেতৃবৃন্দ। যে কারণে কিভাবে কর্মসূচি নিয়ে মাঠে নামা যায় যাতে ভোটের অধিকার ফিরে পাবো সেটাই প্রত্যাশা। এর পাশাপাশি চেয়ারপারসনের বিপক্ষে রায় গেলে আগামী দিনে দল কিভাবে চলবে তারও সুষ্পষ্ট নির্দেশনা জানতে চাইবো। এছাড়া যোগ্য, বিচক্ষণ ও ত্যাগী নেতাদের দায়িত্ব দেয়ার দাবি জানাব।’

নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা প্রত্যাশা করি চেয়ারপারসন আজকে আমাদের সবার পরামর্শ শুনবেন। পরামর্শের আলোকে আগামী দিনে দল পরিচালনা, ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলন কর্মসূচি, নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ঢাকাটাইমসকে বলেন, অনেক কষ্টের মধ্য করে নির্বাহী কমিটির বৈঠক করতে হচ্ছে আমাদের। এটা নিন্দনীয়।


তিনি বলেন, বৈঠকে অংশ নিতে আসা সদস্যরা চলমান রাজনৈতিক নানা বিষয়ে চেয়ারপারসনের সঙ্গে আলোচনা করবেন। তিনিও নেতাদের সঙ্গে দলের সাংগঠনিক শৃঙ্খলা, আগামী নির্বাচন ও মামলার রায় নিয়ে কথা বলবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আগামীদিনের জন্য পথচলার নির্দেশনা দেবেন চেয়ারপারসন।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ঢাকাটাইমসকে বলেন, ‘একটি রাজনৈতিক দল যখন প্রয়োজন তখন নির্বাহী কমিটির সভা আহ্বান করে। দেশের এই রাজনৈতিক সংকটকালীন মুহূর্তে নির্বাহী পরিষদের সভা গুরুত্ব বহন করে। আগামী দিনের কর্মকৌশল নিয়ে আলোচনা হবে সভায়।


নির্বাহীর কমিটির সভা উপলক্ষে সকাল থেকেই সদস্যরা আসছেন লা মেরিডিয়ান হোটেলে। এখনো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আসেননি। তিনি এসে উদ্বোধনী বক্তব্য রাখবেন।

(ঢাকাটাইমস

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close