ব্রেকিং:
Home » খেলা » পাঁচ পেসারের বাংলাদেশে নেই কোন বাঁহাতি স্পিনার –

পাঁচ পেসারের বাংলাদেশে নেই কোন বাঁহাতি স্পিনার –

অনেকের মতে, শ্রীলঙ্কার বিপক্ষে টার্নিং উইকেটের পথে হাঁটা ছিল আত্মঘাতী সিদ্ধান্ত। কিন্তু প্রশ্ন তুলছেন যারা, তাদেকেই পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন খালেদ মাহমুদ।

“উইকেট যে এমন হবে, এটা ১৫-২০ দিন আগে থেকে সবাই জানে। অস্ট্রেলিয়ার সাথে টার্নিং উইকেটে খেলা যাবে, শ্রীলঙ্কার এমন কি আছে যে আমরা পারব না? ব্যাটিং লাইনআপে কুসল মেন্ডিস, ধনঞ্জয়া, ওরা কে কয়টা টেস্ট ম্যাচ খেলেছে? আমাদের স্পিনার নাকি নেই।

বলতে পারেন সাকিব নেই। কিন্তু রাজ্জাক ৫০০ উইকেট পাওয়া ফার্স্ট ক্লাস বোলার। আকিলা প্রথম ম্যাচে ৫ উইকেট নিল। তাইজুল তো আরও বেশি খেলেছে। মিরাজ ইংল্যান্ডের সাথে ১৯ উইকেট নিয়েছে। আমরা কিভাবে বলব আমাদের অভিজ্ঞতা নেই?”

“প্রথম ইনিংসে দেখেন, শুরুতে লাকমল উইকেট তুলে নিয়েছে, কোনো স্পিনার নেয়নি। কোন বলে কিভাবে আউট হয়েছে, ওদের টেলএন্ডারদের ব্যাটিং, মিরাজের ব্যাটিং—ময়নাতদন্ত করলে অনেক কিছু বের হবে। সেটা বের করতেও চাই না। উইকেটকে দোষ দেওয়ার কিছু নেই। সবচেয়ে বড় কথা আমরা ভালো খেলতে পারিনি।’

“ক্যাচ ছাড়াটা উইকেটের দোষ না। মুমিনুলের রান আউট উইকেটের দোষ না। অন্যরা যেভাবে আউট হয়েছে…যদি উইকেটকে দোষ দিতে হয়, আমাদের যোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠ। আমরা আমাদের কাজটা করতে পারিনি। আমরা ভালো খেলিনি। জুজুর ভয়, উইকেট নিয়ে ভয় বা নেতিবাচক চিন্তা, যেটাই হোক আমাদের মধ্যে কাজ করেছে। উইকেট একটা অজুহাত মাত্র।”

“আমার কথা হলো কি দেখেন, মানুষের আন্ডারস্ট্যান্ডিং খুব গুরুত্বপূর্ণ। ড্রেসিং রুমের কাঁচের ভেতর বসে খেলা দেখা আর মাঠে এসে খেলা ভিন্ন। আমরা যতই পরিকল্পনা করি, চাপের মধ্যে বড় ব্যাটসম্যানও ভুল করে। এটা কেউ মানতে পারে না। আমরা মনে করি আমরা বিশ্ব চ্যাম্পিয়ন দল। আমরা সব কিছুই জিতব। এই কাচের ভিতর থেকে যারা কাজ করি তাদের জন্য এতটা সহজ না আসলে।”

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close