ব্রেকিং:
Home » খেলা » পাঁচ পেসারের বাংলাদেশে নেই কোন বাঁহাতি স্পিনার

পাঁচ পেসারের বাংলাদেশে নেই কোন বাঁহাতি স্পিনার

বাঁহাতি স্পিনারের আঁতুড়ঘর বলা হতো বাংলাদেশকে। বাংলাদেশের বহু জয়ের কারিগর বাঁহাতি স্পিনাররা। দেশের প্রথম একশত উইকেট শিকারি বোলার বাঁহাতি মোহাম্মদ রফিক। প্রথম ২০০ উইকেট শিকারি বোলার বাঁহাতি রাজ্জাক। তিন ফরম্যাটে দেশের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব আল হাসান বাঁহাতি। বাঁহাতি স্পিনারদের এত জয়জয়কারের পরও অবিশ্বাস্য হলেও সত্যি শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে নেই কোন বাঁহাতি স্পিনার।

মোহাম্মদ রফিক-এনামুল হক মনি শুরু করে মানজারুল ইসলাম রানা, তারপর এনামুল হক জুনিয়র, রাজ্জাক, সাকিব আল হাসান, ইলিয়াস সানি, আরাফাত সানি, সানজামুল, সাকলাইন সজিব, তাইজুলদের বাংলাদেশে আজ কোন বাঁহাতি স্পিনার নেই। ভাবা যায় এই বাংলাদেশ একাদশে তিনজন বাঁহাতি স্পিনার খেলানোর নজির আছে। অথচ সবাইকে অবাক করে দিয়ে এবারই প্রথম বাংলাদেশ দলে নেই কোন বাঁহাতি স্পিনার।

দুই ম্যাচের টি-২০ সিরিজেহর প্রথম ম্যাচের জন্য ঘোষিত দলে নেই কোন বাঁহাতি স্পিনার।অথচ দলে রয়েছে পাঁচজন পেস বোলার। রুবেল, তাসকিন,মোস্তাফিজরা আবিস্কারের পূর্বে বেশির ভাগ সময় এক পেসার নিয়ে মাঠে নামতে দেখা গেছে বাংলাদেশকে। এমনকি সম্প্রতি দেশের মাটিতে যতগুলো টেস্ট ম্যাচ হয়েছে সবগুলোতেই এক পেসার নিয় খেলেছে বাংলাদেশ।

নির্বাচকদের এমন সিদ্ধান্ত কতটা ফলপ্রূস হবে তা হয়তো সময়ই বলে দিবে। হ্যাঁ, তরুণ আফিফ, মেহেদির প্রতিভা নিয়ে কোন প্রশ্ন নেই। তবে ইংরেজিতে একটা কথা আছে ‘ওভার কনফিডেন্স ইজ ভেরি ব্যাড’ অর্থাৎ অতিরিক্তি আত্মবিশ্বাস অনেক সময় বিপদ ডেকে আনে। সদ্য সমাপ্ত টেস্টে সাব্বিরকে নিয়ে বাজি খেলে নির্বাচকরা যে নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছেন তা আর বলার অপেক্ষা রাখে না।

সেই ঘটনার পুনরাবৃত্তি আবার হবে না তো? একজন স্পেশালিস্ট বাঁহাতি স্পিনারের জন্য ভুগবে না তো বাংলাদেশ। উত্তর গুলো সময়ের কাছে পাওনা থাক।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close