Home » খেলা » প্রথম ম্যাচেই ভারতকে লগুভণ্ড করে লজ্জাজনকভাবে হারাল দক্ষিণ আফ্রিকা , উড়ে গেল ভারত

প্রথম ম্যাচেই ভারতকে লগুভণ্ড করে লজ্জাজনকভাবে হারাল দক্ষিণ আফ্রিকা , উড়ে গেল ভারত

ক্রিজ বানানোর জন্য বরাবরেই বিখ্যাত সাউথ আফ্রিকা। সর্বশেষ বাংলাদেশ সফরে নিজেদের সেই প্রফেশনটাকে বিশ্বদরবারে আরো বড় করে মেলে ধরে আফ্রিকানরা। আর এবার ভারতের সাথেও সেই কাজটিই করতে গিয়েছিলো আফ্রিকা। কিন্তু সেই কাজটি করতে গিয়ে নিজেদের গর্তে নিজেরা পা ফেলে আফ্রিকানরা। তবে প্রথম ম্যাচেই ভারতকে লগুভণ্ড করে লজ্জাজনকভাবে হারাল দক্ষিণ আফ্রিকা।

কেপ টাউনের নিউল্যান্ডসে ভারতীয় ব্যাটসম্যানদের রোখার জন্য বাউন্সি উইকেট তৈরি করেছিল প্রোটিয়ারা। মাঝে একদিন বৃষ্টি হওয়ার কারণে নিউল্যান্ডসের উইকেটের আচরণেও আসে পরিবর্তন।  যে কারণে, দেখা গেল দ্বিতীয় ইনিংসে ভারতীয় পেসারদের হাতে পুরোপুরি নাকালই হয়েছে হাশিম আমলা-এবি ডি ভিলিয়ার্সরা।  অলআউট হয়েছে মাত্র ১৩০ রানে। ফলে ভারতের সামনে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে মাত্র ২০৮ রানের।

কিন্তু ২০৮ রানের তাড়া করতে গিয়ে চরম উইকেট বিপর্যয়ে ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু এ রানের তাড়া করতে নেমে এ কি হাল হল ভারতের? একের পর এক উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়তে হয় ভারতকে।  দলের হয়ে কেউ ভালো কিছু করতে পারেনি।  দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেছেন অশ্বিন।

এছাড়া বিরাট ২৮, ধাওয়ান ১৬, বিজয় ১৩ রান করেন।  ১৩ রানে অপরাজিত ছিলেন ভুবনেশ্বর কুমার।  অন্যদিকে বল হাতে ভারতকে রুখে দিয়েছেন ফিলেন্ডার।  একে একে নিয়েছেন ৬টি উইকেট।  এছাড়া মরকেল ও রাবাদা নেন ২টি করে উইকেট।  এরই ফলে ৪২.৪ ওভারে ১৩৫ রানেই গুটিয়ে যায় ভারত।  যার ফলে ৭২ রানে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close