Home » রাজনীতি » প্রধানমন্ত্রী তার অধীনে নির্বাচনের কথা বলায় জনগণ হতাশ : জামায়াত

প্রধানমন্ত্রী তার অধীনে নির্বাচনের কথা বলায় জনগণ হতাশ : জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২ জানুয়ারি জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের দাবি পাশ কাটিয়ে তার সরকারের অধীনে নির্বাচনের কথা বলায় জনগণ হতাশ। তার এ বক্তব্য দেশবাসীর কাছে গ্রহণযোগ্য নয়। শনিবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

অধ্যাপক মুজিবুর বলেন, দেশের জনগণের দাবি হলো নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় সংসদ নির্বাচন। এ ধরনের নির্বাচন ছাড়া তা দেশে-বিদেশে কারো কাছেই গ্রহণযোগ্য হবে না। ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনসহ এ সরকারের অধীনে ষড়যন্ত্রমূলক নির্বাচনগুলোই প্রমাণ করছে- অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের কোন বিকল্প নেই। বর্তমান সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। তারা যে কোন মূল্যে ক্ষমতায় থেকে ব্যালট ডাকাতির প্রহসনের নির্বাচন চায়।


তিনি বলেন, সরকারের এক তরফা নির্বাচন করার ষড়যন্ত্র দেশের জনগণ কখনো মেনে নিবে না। গায়ের জোরে গণতন্ত্র প্রতিষ্ঠা হয় না। গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে আলোপ-আলোচনার মাধ্যমেই করতে হবে। আলাপ-আলোচনা করে সমস্যার সমাধান করা হবেÑ এটার জন্যই জনগণ অপেক্ষা করছে। আশা করি জনগণের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে সরকার শুভ বুদ্ধির পরিচয় দেবেন।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী তার সরকারের উন্নয়নের যে সাফাই গেয়েছেন তার কোন গ্রহণযোগ্য ভিত্তি নেই। দেশের শিল্প কারখানায় উৎপাদন কমে গিয়েছে। প্রায় ১৫ শত পোশাক শিল্প বন্ধ হয়ে গিয়েছে এবং এছাড়াও বহু কল-কারখানা বন্ধ হয়ে গিয়েছে। বৈদেশিক আয় অনেক কমে গিয়েছে। অর্থনৈতিক বিনিয়োগ কমে গিয়েছে। ঘুষ, দুর্নীতি ও সরকারী দলের সন্ত্রাস এবং লুটপাট চলছে ব্যাপকভাবে। সরকারি ও বেসরকারি ব্যাংকগুলোতে সরকারি দলের লোকদের লুটপাট চলছে। তিনি রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে জোর করে ক্ষমতায় থাকার ষড়যন্ত্র বন্ধ করে নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।আস

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close