ব্রেকিং:
Home » জাতীয় » প্রধান শিক্ষকের অবহেলায় এসএসসি পরীক্ষা দেয়া হলো না ছাত্রের , কান্নায় ভেঙে পড়ে আব্দুল্লাহ খাঁ

প্রধান শিক্ষকের অবহেলায় এসএসসি পরীক্ষা দেয়া হলো না ছাত্রের , কান্নায় ভেঙে পড়ে আব্দুল্লাহ খাঁ

নাটোরের বাগাতিপাড়ায় চলতি এসএসসি পরীক্ষায় অংশ নেয়া হলো না আব্দুল্লাহ খাঁ নামে এক শিক্ষার্থীর। প্রধান শিক্ষকের গাফিলতির কারণে রেজিস্ট্রেশন কার্ডে ভুল ছবি থাকায় ওই ছাত্রের কপাল পুড়ল। সে উপজেলার চিথলিয়া দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের কারিগরি শাখার ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন ট্রেডের শিক্ষার্থী।

রেজিস্ট্রেশন কার্ডের ছবির সঙ্গে চেহারার মিল না পাওয়ায় বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন বানু পরীক্ষা কেন্দ্র থেকে তাকে বহিষ্কার আদেশ দেন। ছাত্রের অভিযোগ, প্রধান শিক্ষকের অবহেলায় এমনটি ঘটেছে।

বহিষ্কার আদেশ শুনে কান্নায় ভেঙে পড়ে ওই ছাত্র। সন্তানের চোখে পানি দেখে সঙ্গে থাকা বৃদ্ধ বাবাও চোখের পানি আটকাতে পারেননি। ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমার রেজিস্ট্রেশন কার্ডে যে ছবি তা অন্যের। এ ব্যাপারে প্রতিষ্ঠানপ্রধান নেকবর হোসেন জানতেন এবং ওই রেজিস্ট্রেশন কার্ড নিয়ে আমি নবম শ্রেণির বোর্ড সমাপনী পরীক্ষাতেও অংশ নিয়েছিলাম। কিন্তু ছবি পরিবর্তন করার জন্য প্রতিষ্ঠানপ্রধানকে একাধিকবার বললেও তিনি কোনো পদক্ষেপ নেননি বরং কোনো সমস্যা হবে না বলে জানান।

এ ব্যাপারে চিথলিয়া দ্বিমুখী উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক নেকবর হোসেনের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিএম কলেজের কারিগরি শাখার কেন্দ্র সচিব অধ্যক্ষ শরিফ উদ্দিন আহম্মেদ বলেন, কেন্দ্রের তিন নম্বর কক্ষের পরিদর্শক হাজিরা খাতায় স্বাক্ষর করাতে গেলে ওই পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ডের ছবির সঙ্গে কোনো মিল না পাওয়ায় বিষয়টি তাকে জানান। পরে কেন্দ্র পরিদর্শন করতে এলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন বানু ওই ছাত্রকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, রেজিস্ট্রেশন কার্ডের ছবির সঙ্গে ওই ছাত্রের চেহারার কোনো মিল নেই। এ সংক্রান্ত কাগজপত্রসহ সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করতে কেন্দ্র সচিবকে বলা হয়েছে। চলতি পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারবে না বলেও জানান তিনি।jugantor

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close