Home » এক্সক্লুসিভ » বন্ধুর মতো হাত ধরে গাড়িতে তুলে নেয় পুলিশ

বন্ধুর মতো হাত ধরে গাড়িতে তুলে নেয় পুলিশ

এয়ারপোর্ট রোডের হোটেল লা মেরিডিয়ানের ভেতরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা। বাইরে ভীড় করে আছেন অল্প সংখ্যক নেতা-কর্মী। সভায় যোগ দেয়ার জন্য নয়; তারা এসেছেন হয়তো কোনো সিনিয়র নেতার সাথে দেখা করতে বা উৎসুক হয়ে। তাদের ভেতর থেকেই অনেককে ধরে নিয়ে গেলো পুলিশ। তা-ও পোশাকধারী পুলিশ নয়; সাদা পোশাকের পুলিশরা।

দৃশ্য দেখে মনে হচ্ছিলো কোনো বন্ধুর হাত ধরে কথা বলছে কেউ। এভাবে দু’দিক থেকে দু’জনে হাত ধরে এক একজনকে নিয়ে এগিয়ে চলে সাদা মাইক্রোবাসের দিকে। আর মাইক্রোবাসের সামনে যেতেই গেট খুলে গেলে এক ধাক্কায় গাড়িতে তুলে ফেলার দৃশ্য মানুষের দৃষ্টিতে পড়ে। তখন স্পষ্ট বোঝা যায় ব্যক্তিটিকে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে। এভাবেই একে একে অন্তত ২০ জনকে আটক করলো পুলিশ।

লা মেরিডিয়ানের সামনে আজ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়। তবে পোশাকধারী পুলিশের চেয়ে সাদা পোশাকের পুলিশের সংখ্যাই বেশি লক্ষ্য করা যায়। বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও ছিলেন সেখানে। সকাল ১০টার দিকে হোটেলের সামনে অল্প সংখ্যক মানুষ জড়ো হন। তাদের মধ্যে বিএনপির মাঠ পর্যায়ের নেতা-কর্মীরাও ছিলেন। স্থায়ী কমিটির সদস্যরা যখন হোটেলের ভেতরে সভা করার জন্য প্রবেশ করে তখন ওইসব মাঠ পর্যায়ের নেতা-কর্মীরা অপেক্ষা করছিলেন। সেখান থেকে বেশ কয়েকজনকে তুলে নিয়ে যায় পুলিশ। প্রত্যক্ষদর্শীদের মতে এই সংখ্যা ২০ জনের কম হবে না। এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ছাত্রদলের সাবেক সভাপতি হাবিব উন নবী সোহেলসহ কয়েকজন নেতা সভাস্থলের দিকে গাড়ি নিয়ে ঢোকার মুখে সাদা পোশাকধারী পুলিশ তাদের ধাওয়া করে। নেতাদের কয়েকজন গাড়ি নিয়ে দ্রুত উত্তরার দিকে চলে যান।

এদিকে, নেতা-কর্মীরা গ্রেফতার হচ্ছেন এখবর শুনে ওই এলাকায় যারা অবস্থান করছিলেন তারা নিরাপদ দূরত্বে চলে যান। বেলা ১১টার পর থেকে পুরো এলাকা ফাঁকা হয়ে যায়। যারা গ্রেফতার হয়েছেন তাদের নাম পরিচয় জানায়নি পুলিশ। রিপন নামের একজনের পরিচয় জানা গেছে। খিলক্ষেত থানায় যোগাযোগ করা হলে থানা পুলিশ বলেছে গ্রেফতারকৃতদের থানায় নেয়া হয়নি।

ঢাকা মহানগর পুলিশর মিডিয়া সেলের ডিসি মাসুদুর রহমান রাতে বলেছেন, ওইস্থান থেকে কেউ গ্রেফতার হয়েছেন বলে তার জানা নেই।

dailynayadiganta

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close