ব্রেকিং:
Home » খেলা » বাংলাদেশর এই তিনজনকে নিয়ে চিন্তিত অস্ট্রেলিয়ার অধিনায়ক

বাংলাদেশর এই তিনজনকে নিয়ে চিন্তিত অস্ট্রেলিয়ার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক:  সংবাদ সম্মেলনে ঢুকেই লন্ডন হামলায় নিহতদের পরিবারকে সমবেদনা জানালেন স্টিভেন স্মিথ। নিজ দল কিংবা প্রতিপক্ষকে নিয়ে কথা বলার চেয়ে জঙ্গিবাদ নিয়েই বেশি সময় পার করলেন অস্ট্রেলিয়ান কাপ্তান।

তারপর সোমবারের প্রতিপক্ষ বাংলাদেশের ক্রিকেটার তামিম, মোস্তাফিজের নামটা ঠিকঠাক বলতে পারলেও আটকে গেলেন মুশফিকের নাম বলতে গিয়ে। নাম জানুন বা না জানুন এইটুকু বলতে পারলেন যে তার দলের জন্য এই তিনজন সত্যিকার অর্থেই বিপদ ডেকে আনতে পারেন।

ইংল্যান্ডের বিপক্ষে তামিম-মুশফিক জ্বলে উঠলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি দ্য ফিজ। আইপিএল খেলার কল্যাণে মোস্তাফিজকে ভালোই জানা স্মিথের। আর ইংলিশদের বিপক্ষে দারুণ এক শতক হাঁকিয়েছেন তামিম। ইংলিশ মিডিয়াতে কিঞ্চিৎ লেখালেখির কারণেই হয়তো টাইগার উদ্বোধকের নামটা জানা আছে অজি দলপতির।

তাই যখন তাকে প্রতিপক্ষ সম্পর্কে জিজ্ঞেস করা হল তাতে তামিম-মোস্তাফিজের নাম বলতে পারলেও আটকে গেলেন মুশফিকে, ‘বাংলাদেশের দলটিতে বেশ কয়েকজন বিপজ্জনক খেলোয়াড় আছে। তামিম ইকবাল দারুণ খেলেছে। ম…ম…নামটা ঠিক, মুশফিক। তাই নয় কি? কিপার। সেও ভালো ক্রিকেটার। আর মোস্তাফিজ অসাধারণ বোলার। ওদের হারাতে আমাদের ভালো খেলতেই হবে।’

নাম ঠিক বলতে না পারলেও পরিসংখ্যান কিন্তু স্মিথের যুক্তিই সত্যি প্রমাণিত করে। কয়েক বছর ধরে টাইগার ব্যাটিংয়ের প্রাণভোমরা মুশফিকুর রহিম। গুরুত্বপূর্ণ সময়ে স্ট্রাইক রোটেট করতে তার জুড়ি মেলা ভার।

আর আগের মারদাঙ্গা ব্যাটিং তুলে রেখে পরিণত এক ব্যাটসম্যানের নাম তামিম ইকবাল। ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে পাঁচটি শতক তারই প্রমাণ। মোস্তাফিজ তো ক্রিকেটবিশ্বের কাছে এক বিস্ময়েরই নাম! স্মিথ মুশফিকের নাম না জানলেও এসব ব্যাপারে ওয়াকিবহাল।

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close