ব্রেকিং:
Home » আন্তর্জাতিক » বাংলাদেশিরা বিছানা, বালিশ গুছিয়ে তৈরি থাকুন : নরেন্দ্র মোদি

বাংলাদেশিরা বিছানা, বালিশ গুছিয়ে তৈরি থাকুন : নরেন্দ্র মোদি

ভারতীয় জনতা পার্টির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি বলেছেন, ‘ভারতে ঢুকে আসা বাংলাদেশিরা বিছানা, বালিশ গুছিয়ে তৈরি থাকুন।

১৬ মের পর তাদের এদেশ থেকে তাড়ানো হবে।’ গত রবিবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের শ্রীরামপুরে বিজেপি প্রার্থী বাপ্পি লাহিড়ির সমর্থনে জনসভায় এ কথা বলেন তিনি।

বিজেপি দীর্ঘদিন ধরে পশ্চিমবঙ্গ ও আসামে দুই কোটি মানুষ বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেছে বলে অভিযোগ করে আসছে। সভায় মোদি বলেন, ‘বহু রাজ্যেই বলা হয়, বিহারীরা অতিথি। কিন্তু রাজধানী দিল্লিসহ ভারতের বহু রাজ্যে বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারী রয়েছে। পশ্চিমবঙ্গেও রয়েছে।

তারা ভারতের অন্য প্রদেশের মানুষের রুজি, রোজগারে বাধা হয়ে দাঁড়াচ্ছে।’ মমতা ব্যানার্জির উদ্দেশে তিনি বলেন, ‘উড়িষ্যা, বিহার, উত্তর প্রদেশের মানুষদের উনি অতিথি বলছেন। কিন্তু বাংলাদেশিদের প্রশ্রয় দিচ্ছেন। ১৬ মের পর তাদের ভারত থেকে তাড়ানো হবে। বিহারীরা আমার ভাই। তাদের আমি বুকে আগলে রক্ষা করব।’

newsagency.site

ALSO READ

সিরিয়ায় ইরানের প্রভাব নিয়ন্ত্রণে নেতানিয়াহুর ঝটিকা রাশিয়া সফর

সিরিয়ার ইদলিবে বিদ্রোহী অধ্যুষিত এলাকায় সরকারি বাহিনীর বিমান হামলায় দু’দিনে ৩৩ জন নিহত হয়েছে। ধ্বংস হয়ে গেছে বহু বাড়িঘর। এ অবস্থায় রাশিয়ার সোচিতে চলমান আলোচনার মধ্যদিয়ে সঙ্কট সমাধানের আশা প্রকাশ করেছেন সিরিয়ার বিরোধীদলীয় নেতারা। এদিকে সিরিয়ায় ইরানের প্রভাব নিয়ন্ত্রণে রাশিয়ায় ঝটিকা সফর করেন ইসরাইলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু।

সিরিয়ার ইদলিবের ৩৩ কিলোমিটারের মধ্যে মারাত-আল নুমান এলাকায় বিদ্রোহী দমনে সরকারি বাহিনীর অভিযানে বিধ্বস্ত বাড়িঘর। ধ্বংসস্তূপের মাঝে প্রাণে বেঁচে যাওয়া মানুষজনকে উদ্ধারের এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে সোমবার প্রকাশিত হয়।

প্রদেশটির সারাকিব শহরেও আলাদা অভিযান চালানো হয়। বেশিরভাগ হতাহত সেখানেই। যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার পরিস্থিতি উন্নয়নে রাশিয়ার সোচিতে সোমবার সিরীয় বিরোধীদলসহ বিভিন্ন রাজনৈতিক নেতারা আলোচনায় বসেন। সংবিধানকে যুগপযোগী করার বিষয়ে তারা জোর দেন।

এ অবস্থায় রাশিয়ায় ঝটিকা সফরে গিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু। মস্কো ছাড়ার আগে তিনি জানান, সিরিয়া বিষয়ে রাশিয়ার সঙ্গে সহযোগিতার ভিত্তিতে কাজ করবে ইসরাইল।

এদিকে, জর্ডানের জাতারিতে সিরীয় শরণার্থী শিবির পরিদর্শন করে লাখো মানুষের দুর্ভোগের কথা জানিয়েছেন হলিউড অভিনেত্রী ও জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনইচসিআর-এর শুভেচ্ছা দূত অ্যাঞ্জেলিনা জোলি। তিনি বলেছেন, প্রাণে বাঁচতে সিরিয়া ছেড়ে পালিয়ে আসা মানুষজনও ভালো নেই। যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে পালিয়ে গত কয়েক বছরে প্রতিবেশী দেশ তুরস্ক, জর্ডানে আশ্রয় নিয়েছে লাখ লাখ মানুষ।

১টি মন্তব্য

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close